কেন আমেরিকায় প্রবাসী হলেন নওশীন

0
175

রেডিও জকি (আরজে) হিসেবে মিডিয়া ক্যারিয়ার শুরু করেছিলেন অভিনেত্রী নওশীন। পরে মডেলিং, টিভি অনুষ্ঠান উপস্থাপনার পাশাপাশি অভিনয়ে ব্যস্ত হয়েন পড়েন তিনি।

সব জায়গাতেই সুনামের সঙ্গে কাজ করতে থাকেন নওশীন। কিন্তু তিন বছর ধরে সব মাধ্যম থেকেই তার ব্যস্ততা কমতে থাকে। ধীরে ধীরে নিজেকে গুটিয়ে নিতে শুরু করেন এই অভিনেত্রী।

অন্যদিকে রাজধানীর উত্তরায় স্বল্প পরিসরে পোশাক ব্যবসাও শুরু করেছিলেন নওশীন। ব্যবসায়িক প্রতিষ্ঠানটি যদিও কিছুদিন পরিচালনা করার পর বন্ধ করে দেন তিনি। পর্যায়ক্রমে মিডিয়া থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার এ প্রক্রিয়া নিয়ে অনেকেই বলাবলি করেন- নওশীন কেন মিডিয়ায় অনিয়মিত হচ্ছেন। যেখানে বছরের পর বছর কাজ করেও অনেকেই তারকা খ্যাতি পান না, সেখানে নওশীন প্রতিষ্ঠিত এবং পরিচিত আঙিনা থেকে কেন দূরে সরে গেলেন। এ নিয়ে নানা ধরনের আলোচনা ঘুরপাক খেতে থাকে মিডিয়ায়।

তবে নওশীন এ বিষয়ে কাউকে কোনো ধরনের ব্যাখ্যা দেননি। গোপনে নিজের লক্ষ্যে অবিচল থেকে গন্তব্যের দিকে এগিয়ে গেছেন। প্রবাসী হওয়ার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিতে থাকেন তিনি। এর অংশ হিসেবে মাঝে মধ্যেই আমেরিকায় ঘুরে আসতেন। এভাবে কয়েক বছর যাতায়াত এবং শর্ত পূরণের কারণে চলতি বছরের শুরুতেই আমেরিকার নাগরিকত্ব পান এই অভিনেত্রী। সম্প্রতি দেশেও এসেছিলেন নওশীন।

আমেরিকায় স্থায়ী হওয়া প্রসঙ্গে তিনি বলেন, আমার পরিবারের সবাই এখন আমেরিকা প্রবাসী। বিশেষ করে আমার বাবা-মা, ভাই আগেই স্থায়ী হয়েছেন। সবশেষে স্বামীসহ আমিও স্থায়ী হয়েছি। প্রবাসে থাকলেও মিডিয়ার সহকর্মীদের অনেকের সঙ্গেই আমার নিয়মিত যোগাযোগ আছে। হয়ত মাঝে মধ্যে দেশে এসে কাজ করতেও পারি। কখনই মিডিয়ার সঙ্গে সম্পর্ক একেবারে ছিন্ন করব না।

জানা গেছে, আমেরিকায় একটি মেডিকেল সেন্টারে বর্তমানে চাকরিরত আছেন নওশীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here