টোকিওতে পথচারীদের মুগ্ধ করছে দৈত্যাকার বিড়াল

0
252

জাপানের টোকিওর সিনজুকু রেলস্টেশনের সামনে দিয়ে যারা আসা-যাওয়া করছেন, তারা বেশ অবাক হচ্ছেন বিড়ালের মিউ মিউ ডাকে। রাস্তায় হঠাৎ বিড়াল এলো কোথা থেকে, এমন ভাবনায় আশেপাশে তাকাতেই নজরে পড়ছে এক ভবনের উপরে দৈত্যাকার আকৃতির একটি বিড়াল।

বিশাল আকৃতির এই বিড়াল দেখে প্রথম অনেকে ভড়কে গেলেও, পরবর্তীতে মুগ্ধ হচ্ছেন সকলেই। কেননা বিশাল আকৃতির বিড়ালটি বাস্তব না হলেও, থ্রিডি প্রযুক্তির হওয়ায় হুবহু জীবন্ত বিড়ালের মতোই দেখতে।

টোকিওতে করোনা সংক্রমণ বেড়ে গেছে। তাই একটু আনন্দ দিয়ে মানুষজনকে চাঙা করার উদ্দেশ্যে স্থানীয় এক ব্যবসায়িক প্রতিষ্ঠান বিলবোর্ডের বিজ্ঞাপনের মধ্যে এই থ্রিডি বিড়াল দেখাচ্ছে। ১৬৬৪ স্কয়ার ফুটের কার্ভড এলইডি স্ক্রিনে প্রদর্শিত বিশাল এই থ্রিডি বিড়াল খুবই প্রাণবন্ত। ৪কে রেজ্যুলেশনের ডিসপ্লেতে নড়াচড়া পাশাপাশি উচ্চস্বরে এর মিউ মিউ ডাক যেকারো নজর কাড়তে বাধ্য।

এ প্রসঙ্গে এক পথচারী বলেন, ‘বিলবোর্ডের ডিসপ্লেতে থ্রিডি বিড়াল দেখা যাওয়ার সময়টি আমাদের কাছে দারুন উপভোগ্য কিছু মনে হচ্ছে। এর সুন্দর চেহারা মনে এক ধরনের প্রশান্তি এনে দেয়।’

টোকিওতে কোভিড পরিস্থিতিতে জরুরি অবস্থা জারির কারণে থ্রিডি বিড়ালটি স্থানীয় সময় সকাল ৭টা থেকে রাত ৮টার মধ্যে প্রদর্শন করা হচ্ছে বলে জানিয়েছে বিলবোর্ড পরিচালনাকারী সংস্থা ইউনিকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here