ডিএসসিসির অভিযানে ৫ মামলাসহ লাখ টাকা জরিমানা

0
36

এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সোমবার (৫ জুলাই) করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ও এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে নগরীর ১৬ নম্বর ও ৪ নম্বর ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত দুটি পরিচালনা করা হয়।

করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপার নেতৃত্বে ১৬ নম্বর ওয়ার্ডের গ্রীন রোড ও কলাবাগান এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ২০টি ভবনে পরিদর্শন করে ২টি নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ২টি মামলা দায়ের ও ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে ৪ নম্বর ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানকালে আদালত ২০টি বাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করে। অভিযানকালে কোনো বাড়িতেই লার্ভা পাওয়া যায়নি। তবে একটি নির্মাণাধীন ভবনে পানি জমে থাকায় একটি মামলা দায়ের ও ৫ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

এ সময় রাস্তায় নির্মাণ সামগ্রী রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অপরাধে ২ মামলায় ২টি নির্মাণাধীন ভবনের মালিককে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। সবমিলিয়ে এদিন ৫ মামলায় মোট ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here