‘দক্ষতা ও উদ্ভাবন সক্ষমতা বৃদ্ধির আহ্বান

0
227

দেশের বিশ্ববিদ্যালয়সমূহকে দক্ষতা ও উদ্ভাবন সক্ষমতা বৃদ্ধির আহবান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন।

সোমবার (১২ জুলাই) শৃঙ্খলা ও আচরণ বিধি শীর্ষক পাঁচদিনের ভার্চুয়াল কর্মশালার সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

অনুষ্ঠানে অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন বলেন, ২০৪১ সালের মধ্যে দেশের মানুষের মাথাপিছু আয় ১০ হাজার ডলারে উন্নীত করার পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার। বিশ্ববিদ্যালয়সমূহকে যুগোপযোগী গুণগত শিক্ষা, গবেষণা ও উদ্ভাবন দিয়ে এ লক্ষ্য অর্জনে সরকারেকে সহায়তা করা প্রয়োজন।

অনুষ্ঠানে ইউজিসি সচিব ফেরদৌস জামান বলেন, দক্ষ মানব সম্পদ তৈরিতে প্রশিক্ষণের বিকল্প নেই। তিনি কর্মশালায় অংশগ্রহণকারীদেরকে প্রশিক্ষণের মাধ্যমে লব্ধ জ্ঞান বাস্তব জীবনে প্রয়োগের আহ্বান জানান।

আইএমসিটি বিভাগের উপপরিচালক মোহাম্মদ মনির উল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান। কর্মশালায় আরও বক্তব্য রাখেন আইএমসিটি বিভাগের পরিচালক ((অতিরিক্ত দায়িত্ব) মাকছুদুর রহমান ভূঁইয়া এবং পাবলিক বিশ্বদ্যিালয় ম্যানেজমেন্ট বিভাগের সিনিয়র সহকারী পরিচালক মো. গোলাম দস্তগীর।

পাঁচ দিনের কর্মশালায় রিসোর্স পার্সন ছিলেন কমিশনের সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের, জেনারেল সার্ভিসেস, এস্টেট এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরিচালক ড. মো. সুলতান মাহমুদ ভূঁইয়া, রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন বিভাগের পরিচালক মো. কামাল হোসেন ও এসপিকিউএ বিভাগের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম।

কর্মশালায় কমিশনের ২০ জন সিনিয়র সহকারী পরিচালক এবং সহকারী পরিচালক ও সমমানের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here