পানির নিচে শহুরে সুবিধা নিয়ে বিশ্বের গভীরতম সুইমিংপুল!

0
61

সুইমিং পুলের নিচে যেন রয়েছে আস্ত একটা শহরের সুযোগ-সুবিধা। দানবীয় এক ঝিনুকের আদলে তৈরি ১৯৬ ফুট (৬০ মিটার) গভীর পুলের একবারে উপর থেকে শেষ তল পর্যন্ত আছে ১ কোটি ৪০ লাখ লিটার স্বচ্ছ পানি।

পুলে ডুব দিয়ে সাঁতারুরা এ ঘর থেকে ও ঘরে যেতে পারবেন। সুইমিং পুলের নিচে রয়েছে আধুনিক সব রকম ব্যবস্থা। রয়েছে বিলিয়ার্ড খেলার জায়গা, লাইব্রেরি, রেস্টুরেন্ট, কনফারেন্স কক্ষসহ বিভিন্ন আধুনিক সুবিধা।

বলা হচ্ছে বিশ্বের সবচেয়ে গভীর সুইমিং পুল ডিপ ডাইভ দুবাই এর কথা।৭ জুলাই এই সুইমিং পুলের উদ্বোধন করেন দুবাইয়ের রাজকুমার শেখ হামদান বিন মহম্মদ বিন রশিদ এল মাকতুম। টুইটারে সেই সুইমিং পুলের ভিডিও শেয়ার করে তিনি লিখেছেন, ‘সমগ্র বিশ্বকে স্বাগত জানাতে ডিপ ডাইভ দুবাই অপেক্ষা করে আছে।’

দুবাইয়ের নাদ অল শেবা এলাকায় এই পুলটি তৈরি করা হয়েছে। তবে গতানুগতিক সুইমিং পুলের চেয়ে ডিপ ডাইভ কিন্তু সম্পূর্ণ আলাদা।

সুইমিং পুলের ভিতরে ৫৬টি ক্যামেরা রয়েছে। যেকোনো অ্যাঙ্গেল থেকে পুলের নিচের সব দৃশ্য ধরা পড়বে। রয়েছে লাইট অ্যান্ড সাউন্ড সিস্টেম।
পানির স্বচ্ছতা বজায় রাখতে প্রতি ৬ ঘণ্টা পর পর সিলিসিয়াস আগ্নেয় পাথরের মাধ্যমে তা ফিল্টার করা হয় বলে ডিপ ডাইভের আয়োজকরা জানিয়েছেন। নাসা এই ফিল্টার প্রযুক্তি তৈরি করেছে।

বিলাসবহুল এই সু্ইমিং পুল জুলাইয়ের শেষের দিকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে। ১০ বছরের বেশি বয়সিরা এই পুলে প্রবেশ করতে পারবেন।সাঁতারুদের সাহায্য করবেন আন্তর্জাতিক মানের ডাইভিং বিশেষজ্ঞদের একটি দল।

চলতি বছরের শেষে পুলের নিচে খুলে দেওয়া হবে রেস্টুরেন্টসহ বিভিন্ন দোকান। তবে এই পুলে ডুব দিতে গেলে পকেট কিন্তু বেশ ভারিই হতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here