মধ্যরাতের স্বেচ্ছাসেবক লীগের ত্রাণ বিতরণ

0
84

মধ্যরাতের ছিন্নমূল অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য এবং ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

রোববার (১২ জুলাই) রাত বারোটার দিকে রাজধানীর পান্থপথ সংলগ্ন আশেপাশের এলাকায় শ্রমিক, পথচারী, রিক্সা ও ভ্যান চালকদের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করেন সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু।

ত্রাণ সামগ্রী বিতরণ শেষে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় মহামারী করোনা কালীন সময়ে স্বেচ্ছাসেবক লীগের সকল নেতাকর্মীরা জনগণের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা অনুযায়ী কেউ যেন খাবারে কষ্ট না করে এরই ধারাবাহিকতায় আমরা ত্রাণ বিতরণ করছি এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

এ সময় তিনি স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতা-কর্মীকে নিজ নিজ এলাকায় লকডাউন এবং স্বাস্থ্যবিধি মেনে কমপক্ষে ১০ জনকে খাদ্য সামগ্রী বিতরনের আহবান জানান।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ভয়কে জয় করে করোনা মহামারির শুরু থেকে স্বেচ্ছাসেবক লীগ সাধারণ মানুষের পাশে ছিল। করোনার দ্বিতীয় ঢেউয়েও সারা বাংলাদেশে স্বেচ্ছাসেবক লীগ ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

তিনি জানান, আগামী মঙ্গলবার থেকে কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম চালু হবে। করোনা রোগী ও লাশ বহনের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। করোনা রোগীর লাশ গোসল, জানাজা, দাফন ও সৎকার টিমগুলোকে সচল রাখা হয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে ত্রাণ বিতরণ কার্যক্রমের সময় আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, মোস্তাফিজুর রহমান বিপ্লব, তানভীর আক্তার শিপার, মেহেদী শিকদার, আবু জাফর, ফয়সাল হোসেন ও আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here