মালয়েশিয়ায় দুই মন্ত্রীর পদায়ন

0
239

মালয়েশিয়ায় দুই মন্ত্রীকে পদায়ন করা হয়েছে। এদের মধ্যে মালয়েশিয়ার প্রতিরক্ষা সিনিয়র মন্ত্রী দাতুক ইসমাইল সাবরী ইয়াকুবকে দেশটির ২য় ক্ষমতাধর উপ-প্রধানমন্ত্রী হিসেবে পদায়ন করা হয়েছে। তার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী হিশামুদ্দিন হুসেনকে সিনিয়র প্রতিরক্ষামন্ত্রী হিসেবে পদায়ন করা হয়েছে। রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামায় প্রকাশিত খবরে বলা হয়েছে বুধবার (৭ জুলাই) বিকালে দেশটির রাজার বরাত দিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের থেকে স্থানীয় গণমাধ্যমে এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী হিশামুদ্দিন এখন সিনিয়র প্রতিরক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন। যে দায়িত্বে ইসমাঈল সাবরী ইয়াকুব ছিলেন।
প্রধানমন্ত্রীর অফিস (পিএমও) আরও জানিয়েছে, ইসমাইলের এ নিয়োগ স্বাস্থ্য ও অর্থনৈতিক সংকটের মধ্যে দেশের সরকার পরিচালনা এবং জনগণের চাহিদা পূরণে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনকে সহায়তা করবেন। ইয়াং ডি-পার্টুয়ান আগোংকে (দেশটির রাজা) অবিলম্বে কার্যকর হওয়া দুটি নিয়োগের বিষয়ে অবহিত করা হয়েছে। আশা করা যায়, তাদের নিয়োগের ফলে মহামারি মোকাবেলা করতে পেরিকাতান ন্যাশনাল রাজনৈতিক দলের নেতৃত্বাধীন সরকারের সক্ষমতা বাড়বে এবং সহযোগী দলগুলোর মধ্যে মতানৈক্য জোরদার করতে সরকারকে শক্তিশালী করতে পারবে। ইসমাইল হলেন উম্নো সহ-সভাপতি আর হিশামউদ্দিন বরিশান নেশিয়ালের ট্রেজারার জেনারেল।

এদিকে গত কয়েক দিন আগে উম্নো নেতাদের মধ্যে হাই-প্রোফাইল বৈঠক শেষে উপমন্ত্রীর পদে ইসমাইলের নিয়োগ এলো- এমন জল্পনা ছিল যে দলটি আগস্টের আগে শিগগিরই সরকার ছাড়বে।
প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন এ দায়িত্ব হিশামুদ্দিনকে অর্পণের জন্য ধন্যবাদ জানিয়ে বলেছেন, জাতিকে মহামারি থেকে লড়াই করে উদ্ধারে তিনি জনগণের জন্য দায়বদ্ধ বলে অবগত রয়েছেন। আমি এটাও বিশ্বাস করি যে, আমরা সব পক্ষের স্থায়িত্ব, মতানৈক্য এবং সহযোগিতা নিয়ে শুধু এ সংকট থেকে বেরিয়ে আসতে পারি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here