মালয়েশিয়ায় স্বর্ণপদক পেল বাংলাদেশি শিক্ষার্থী মিশায়ার

0
223

মালয়েশিয়ায় স্বর্ণ জিতেছে বাংলাদেশি শিক্ষার্থী মিশায়ার রায়হান চৌধুরী। মিশায়ার কুয়ালালামপুরের আইডিআর এসআইসি ক্রোয়েশিয়া টেকনোলজি এক্সপো ২০২১-এ সামাজিক উদ্ভাবন এবং উদ্যোক্তা পরিচালন বিভাগে আন্তর্জাতিক মেরিটের এ পুরস্কার অর্জন করেন। মালয়েশিয়া-ক্রোয়েশিয়া টেকনোলজি এক্সপোর E.Pick.Up অ্যাপ্লিকেশন কোডিংয়ে তার দল প্রথম স্থান অর্জন করায় এ স্বর্ণপদক দেওয়া হয়। মিশায়ার স্বর্ণপদকের পাশাপাশি পেন্ডামিক সময়ে মালয়েশিয়া সিঙ্গাপুর ইউথ অনলাইন কাউন্সেলিংয়ে আরও দুটি পদক পেয়েছেন।

অ্যাপ্লিকেশনটি কোভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষার্থীদের সুরক্ষা বাড়ানোর জন্য তৈরি করা হয়েছিল। এ অ্যাপ্লিকেশন দ্বারা শিক্ষার্থী, মা-বাবা এবং শিক্ষকদের নিরাপত্তা বাড়িয়ে তুলতে পারে এবং অন্যান্য প্রতিষ্ঠানের জন্যও এটি ব্যবহার করা যেতে পারে।

বাবা আসিফ রহমান চৌধুরী মালয়েশিয়ায় একজন বাংলাদেশি প্রতিষ্ঠিত ব্যবসায়ী। মা সাঈদা রোমানা মজিদ একজন আইনজীবী। ৩ মেয়ে ও ১ ছেলের মধ্যে মিশায়ার সবার বড়। সবেমাত্র ১৪ পেরিয়ে ১৫ তে পা রাখল মিশায়ার। সে মালয়েশিয়ার ইদ্রিছ ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র।

মিশায়ার দাদা নুরুল হক চৌধুরী এবং দাদি শিরিন নীলুফার চৌধুরী গোপালগঞ্জের এন হক বিশ্ববিদ্যালয় অব বিজনেস অ্যান্ড টেকনোলজির প্রতিষ্ঠাতা।
মিশায়ার এ অর্জনে তার বাবা-মা দেশ-বিদেশের সবার দোয়া চেয়েছেন।
এদিকে মিশায়ার এ অর্জনে বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশন মালয়েশিয়া, জালালাবাদ অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার নেতারা তাকে অভিনন্দন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here