শিক্ষার্থীদের রাতেই হল ছাড়া করেছে হাবিপ্রবি প্রশাসন

0
180

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) আবাসিক হলে অবৈধভাবে অবস্থানরত সব শিক্ষার্থীকে রাতের মধ্যেই হল ছাড়া করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (৫ জুলাই) রাতেই তাদের হল ছাড়তে বাধ্য করা হয়।

নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামানের মৌখিক নির্দেশনা পাওয়ার পরপরই অবৈধভাবে হলে অবস্থানকারী শিক্ষার্থীদের হল ত্যাগের জন্য বলা হয়েছিল। কিন্তু এরপরও তারা অবস্থান করায় সোমবার প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন ও ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মো. ইমরান পারভেজের নেতৃত্বে সন্ধ্যা থেকে হলগুলোতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় সব শিক্ষার্থীদের বের করে হলগুলো সিলগালা করে দেয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জানান, বিভিন্ন সময়ে নোটিশ দিয়ে শিক্ষার্থীদের হল ত্যাগ করতে বলা হয়েছিল। কিন্তু এরপরও কিছু সংখ্যক শিক্ষার্থী আদেশ অমান্য করে হলে অবস্থান করছে বলে আমরা জানতে পারি। এর পরিপ্রেক্ষিতে আমরা হলে অভিযান চালিয়েছি। যারা অবৈধভাবে হলে ছিল, তাদের বের করে দিয়ে হল সিলগালা করে দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী মো. আবির জানান, সন্ধ্যার পরই অভিযান চালিয়ে হলে অবস্থানরত সব শিক্ষার্থীকে বের করে দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, হাবিপ্রবির শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলসহ শেখ রাসেল হলে দীর্ঘ দিন ধরেই প্রশাসনের আদেশ অমান্য করে বেশ কিছু শিক্ষার্থী অবস্থান করছিলেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবং শিক্ষা মন্ত্রণালয় থেকে করোনায় বিশ্ববিদ্যালয় বন্ধ এবং হলে অবস্থান না করার বিষয়ে কঠোর নিষেধাজ্ঞা রয়েছে। ফলে হলে অবস্থানকারী এসব শিক্ষার্থীদের বিষয়ে জানতে পেরে রোববার ডিনদের সঙ্গে এক আলোচনা সভা শেষে নবনিযুক্ত উপাচার্য এবিষয়ে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here