স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের ব্যাখ্যায় বাবুনগরী

0
56

ব্যক্তি স্বার্থে নয়, জাতীয় স্বার্থে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনাইদ বাবুনগরী।

মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় হেফাজতের খাস কমিটির প্রথম সভায় বাবুনগরী এ মন্তব্য করেন।

উল্লেখ্য, সোমবার (৫ জুলাই) রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসায় গিয়ে হেফাজতে ইসলামের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী বৈঠক করেছেন। রাত সোয়া ৯টার পরে হেফাজতের নায়েবে আমির আতাউল্লাহ ইবনে হাফেজ্জি, মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদীসহ কয়েক নেতাকে নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় যান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এই বৈঠক প্রসঙ্গে মাওলানা জুনায়েদ বাবুনগরী বলেন, ব্যক্তিগত কোনো কারণে নয়, জাতীয় স্বার্থে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সোমবার আমাদের বৈঠক হয়েছে। বৈঠকে আমরা আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, গ্রেপ্তার ও হয়রানি বন্ধ এবং কওমি মাদরাসা খুলে দেওয়ার দাবি জানিয়েছি। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদে দাবিগুলো মেনে নেওয়ার মৌখিক আশ্বাস দিয়েছেন। আমরা আশা করছি, সরকার দ্রুত আমাদের দাবি মেনে আলেম-ওলামাদের মুক্তি দেবেন।

বাবুনগরী বলেন, সারা দেশে অসংখ্য নিরীহ আলেম-ওলামাদের গ্রেপ্তার করা হয়েছে। তারা কারাগারে মানবেতর জীবনযাপন করছেন। বৈঠকে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিষয়গুলো তুলে ধরেছি। আমরা জানিয়েছি হেফাজতের বিরুদ্ধে কথিত যে সহিংসতার অভিযোগ করা হচ্ছে, তা সঠিক নয়। হেফাজতের কোনও নেতাকর্মী সহিংসতার সাথে যুক্ত ছিল না। কিছু দুষ্কৃতিকারী হেফাজতের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করেছে। তাদের খুঁজে বের করা দরকার। নিরীহ আলেম-উলামাদের এসবের সাথে কোনও সম্পর্ক নেই।

খাস কমিটির এই বৈঠকে উপস্থিত ছিলেন হেফাজতের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম, সিনিয়র নায়েবে আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমীর মাওলানা আবদুল আওয়াল, প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী ও মাওলানা জহুরুল ইসলাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here