Wednesday, February 21, 2024
Google search engine
Homeআন্তর্জাতিকইমরান খান কারাগারে অসুস্থ

ইমরান খান কারাগারে অসুস্থ

কারাবন্দি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবি সুপ্রিম কোর্টকে জানিয়েছেন, তার স্বামীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে এবং বর্তমানে তিনি যে পরিস্থিতিতে আছেন- এতে তার ‘জীবন ঝুঁকির মধ্যে রয়েছে।’

বিষয়টিকে ‘গুরুত্বের সঙ্গে আমলে’ নেয়ার জন্য সর্বোচ্চ আদালতের প্রতি অনুরোধ করেছেন তিনি। শুক্রবার (২৫ আগস্ট) সুপ্রিম কোর্টের প্রতি এমন অনুরোধ জানান বুশরা।

গত ৫ আগস্ট ইমরান খানকে তোশাখানা দুর্নীতি মামলায় ৩ বছরের কারাদণ্ড দেন একটি জেলা ও দায়রা আদালত। এরপর তাকে তার লাহোরের বাড়ি থেকে গ্রেপ্তার করে পাঞ্জাবের অ্যাটোক কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সেখানেই বন্দি আছেন তিনি।

বৃহস্পতিবার ইমরানের সঙ্গে কারাগারে দেখা করেন বুশরা। এরপরই সুপ্রিম কোর্টের দারস্থ হন তিনি।

বুশরা তার আইনজীবী রিফাকাত হোসেন শাহের মাধ্যমে সুপ্রিম কোর্টে একটি এফিডেভিট দাখিল করেন। ইমরানের স্বাস্থ্যের বিষয়টি বিবেচনা করে সুপ্রিম কোর্টকে এ বিষয়ে হস্তক্ষেপের অনুরোধ করেন তিনি।

এভিডেভিটের তথ্য অনুযায়ী, বুশরা জানিয়েছেন তিনি ইমরানের স্বাস্থ্যে অনেক অবনতি দেখেছেন এবং তার মনে হয়েছে ইমরানের ওজন কমে গেছে। বিশেষ করে তার দুই বাহুর পেশী চিকন হয়ে গেছে।

তিনি এতে আরও বলেছেন, ’৭০ বছর বয়সী একজন মানুষের স্বাস্থ্যের এমন অবনতি তার জীবনের জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে। আশঙ্কা করা হচ্ছে তার জীবন হুমকির মুখে। আর এজন্য মাননীয় আদালতের প্রতি বিনীতি অনুরোধ এ বিষয়টি গুরুত্বের সঙ্গে আমলে নেবেন।’

এদিকে কারাবন্দি ইমরানের জীবন নিয়ে গত সপ্তাহেও আশঙ্কা প্রকাশ করেছিলেন বুশরা বিবি। পাঞ্জাবের গভর্নরের কাছে লেখা চিঠিতে তিনি বলেছিলেন, তার আশঙ্কা ইমরানকে কারাগারের ভেতর বিষ প্রয়োগ করা হতে পারে।

ইমরান খান যখন কারাগারে বন্দি জীবন কাটাচ্ছেন তখন তার আইনজীবীরা তাকে ছাড়িয়ে আনতে প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments