Sunday, September 8, 2024
spot_img
Homeসারাদেশখানসামায় প্রথম কাব হলিডের উদ্বোধন করলেন অর্থমন্ত্রী

খানসামায় প্রথম কাব হলিডের উদ্বোধন করলেন অর্থমন্ত্রী

প্রথমবারের মতো দিনাজপুরের খানসামা উপজেলায় ৫৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অংশগ্রহণে জমকালো আয়োজনে কাব হলিডে উদ্‌যাপন অনুষ্ঠানের উদ্বোধন করছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। স্বাধীনতার ৫৩ বছর উদ্‌যাপন উপলক্ষে এই আয়োজন করা হয়েছে বলে আজকের পত্রিকাকে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আজ শনিবার (৯ মার্চ) বাংলাদেশ স্কাউটস উপজেলা শাখার আয়োজনে ইউএনও তাজ উদ্দিনের সভাপতিত্বে খানসামা সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে মাঠে পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে এর উদ্বোধন করেন অর্থমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রীর একান্ত সচিব নাকিব হাসান তরফদার, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, ওসি মোজাহারুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা এরশাদুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক, স্কাউটস দিনাজপুর অঞ্চল উপ-পরিচালক আব্দুর রশিদ, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শেখ রফিকুল ইসলাম, শিক্ষা বিভাগের কর্মকর্তাগণ, সংশ্লিষ্ট স্কুলের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও সুধীজন।


উদ্বোধনী বক্তব্যে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, ‘শিক্ষার্থীদের নিয়ে এমন সৃজনশীল আয়োজনের সঙ্গে জড়িতদের ধন্যবাদ জানাই। এই আয়োজন শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ।’

পরে শিক্ষার্থীরা নেচে-গেয়ে ও নানা সাজে সজ্জিত দিয়ে দিনটা উদযাপন করে। এ ছাড়া কাব বন্ধুরা স্কাউটিং মৌলিক বিষয় জানা ও অনুশীলনসহ বৈচিত্র্যময় ও মজাদার কর্মসূচিতে অংশগ্রহণের সুযোগ পেয়ে বন্ধু তৈরি ও নিজেদের দক্ষ করতে নতুন নতুন উদ্ভাবনীর ধারণা পায়।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments