Sunday, September 8, 2024
spot_img
Homeজাতীয়ধানমন্ডির গাউসিয়া টুইন পিক টাওয়ারের ১৩ রেস্তোরাঁ বন্ধই থাকবে: হাইকোর্ট

ধানমন্ডির গাউসিয়া টুইন পিক টাওয়ারের ১৩ রেস্তোরাঁ বন্ধই থাকবে: হাইকোর্ট

রাজধানীর ধানমন্ডির সাত মসজিদ রোডের গাউছিয়া টুইন পিক ভবনের ১৩টি রেস্তোরাঁ বন্ধ করে দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে গাউসিয়া টুইন পিক টাওয়ারের ১৩ রেস্তোরাঁ বন্ধই থাকছে।

আজ বৃহস্পতিবার শুনানি শেষে বিচারপতি কে এম কারুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

এর আগে শুনানিতে মৌখিকভাবে তলব করা হয় রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে। তিনি আদালতে উপস্থিত হয়ে বলেন, ভবনটি বাণিজ্যিক ব্যবহারের অনুমোদন থাকলেও রেস্তোরাঁ করার অনুমতি ছিল না।

আদালত উভয় পক্ষকে শুনে রিট খারিজ করে দেন। এর ফলে ওই ১৩ রেস্তোরাঁ বন্ধই থাকবে বলে জানিয়েছেন আইনজীবীরা। রাজউকের পক্ষে শুনানি করেন আইনজীবী ইমাম হাসান। রেস্তোরাঁ মালিকদের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী শাহ মঞ্জুরুল হক ও সাইদ আহমেদ রাজা।

আইনজীবী শাহ মঞ্জুরুল হক আজকের পত্রিকাকে বলেন, ‘১৩টি রেস্তোরাঁর মধ্যে ১২ জন রিট করেছিলেন। তবে রাজউক থেকে রেস্তোরাঁ করার অনুমোদন না থাকায় রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।’

এর আগে গত ৪ মার্চ রাজধানীর ধানমন্ডিতে সাত মসজিদ রোডের গাউছিয়া টুইন পিক ভবনে অভিযান চালিয়ে ১৩টি রেস্তোরাঁ বন্ধ করে দেয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। সেই সঙ্গে এসব রেস্তোরাঁর বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করা হয়। পরে এর বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন রেস্তোরাঁ মালিকেরা।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের ভবনে অগ্নিকাণ্ডে ৪৬ জন প্রাণ হারান। এর পর থেকেই রেস্তোরাঁগুলোর নিরাপত্তাব্যবস্থা নিয়ে প্রশ্ন ওঠে। অভিযানে নামে সরকারের বিভিন্ন সংস্থা।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments