Sunday, September 8, 2024
spot_img
Homeতথ্য-প্রযুক্তিঅবৈধ ভিওআইপি কার্যক্রমের সঙ্গে জড়িতদের ছাড় দেওয়া হবে না: পলক

অবৈধ ভিওআইপি কার্যক্রমের সঙ্গে জড়িতদের ছাড় দেওয়া হবে না: পলক

অবৈধ ভয়েস ওভার ইন্টারনেট (ভিওআইপি) কার্যক্রম কোনো অবস্থাতেই চলতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, বিটিআরসির উদ্যোগে এনটিএমসির সহযোগিতায় অবৈধ ভয়েস ওভার ইন্টারনেট (ভিওআইপি) কার্যক্রমের বিরুদ্ধে অভিযান চলছে, চলবে। কোনো মোবাইল অপারেটর কিংবা তাদের পরিবেশকরাও যদি এ অপরাধের সঙ্গে যোগসাজশ করে থাকে, তাদেরও ছাড় দেওয়া হবে না।

রোববার (২৪ মার্চ) দুপুরে টঙ্গীতে জব্দ করা ভিওআইপি কাজে ব্যবহৃত সাড়ে ১১ হাজার অবৈধ সিমসহ বিপুল যন্ত্রপাতি পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

 

পলক বলেন, অবৈধ ভিওআইপি বন্ধে সরকার বদ্ধপরিকর। অপারেটররা পরিবেশকদের মাধ্যমে যদি সিম বিক্রির ক্ষেত্রে সংযত না হয়, তাহলে এর দায়ভার তাদেরই বহন করতে হবে।

এনটিএমসির সহযোগিতায় র‍্যাব-১ শনিবার (২৩ মার্চ) টঙ্গীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি যন্ত্রপাতি জব্দ করে ও জড়িতদের আটক করে।

জব্দ করা যন্ত্রপাতির মধ্যে রয়েছে বিভিন্ন মোবাইল অপারেটরের ১১ হাজার ৫০০টি সিম, কম্পিউটার তিনটি, ল্যাপটপ দুটি, মিনি পিসি একটি, মডেম সাতটি ,রাউটার ১৫টি এবং পাঁচটি নেটওয়ার্ক হাব।

এসময় উপস্থিত ছিলেন বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ, এনটিএমসির মহাপরিচালক মেজর জেনারেল জিয়াউল আহসান এবং র‍্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ মুসতাক আহমদ।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments