Sunday, September 8, 2024
spot_img
Homeসারাদেশঠাকুরগাঁও জেলা আ.লীগের সভাপতি হলেন বাবলু

ঠাকুরগাঁও জেলা আ.লীগের সভাপতি হলেন বাবলু

ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি থেকে পূর্ণ সভাপতি হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান বাবলু। তিনি প্রায় ছয় মাস ধরে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন।

গত বছরের ২৪ অক্টোবর জেলা আওয়ামী লীগের সভাপতি মুহ. সাদেক কুরাইশির মৃত্যু হলে তিনি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান।

আজ রোববার (২৪ মার্চ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক চিঠির মাধ্যমে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমারকে এ তথ্য জানান।

এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার বলেন, আমার সহযোদ্ধা মোহাম্মদ সাদেক কুরাইশী মারা যাওয়ার পর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান আমার শ্রদ্ধেয় বড় ভাই মাহাবুবুর রহমান। আমরা দীর্ঘ ৪০ বছর ধরে একসঙ্গে রাজনীতি করেছি। আমাদের মধ্যে কোনোদিন মনোমালিন্য হয়নি। তিনি সভাপতি দায়িত্ব পাওয়ায় আমি ব্যক্তিগতভাবে খুব আনন্দিত। কারণ আমার শ্রদ্ধেয় বড় ভাই সাদেক কুরাইশীকে হারানোর পর সেই ক্ষতিটা একটু হলেও পূরণ করতে পারবে।

তিনি আরও বলেন, আমার শ্রদ্ধেয় বড় ভাই বাবলুর রহমান একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি তার জীবনের ছাত্র রাজনীতি থেকে শুরু করে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে রাজনীতি করে এসেছেন। সাদেক কুরাইশী মারা যাওয়ার পরে গঠনতন্ত্র অনুসারে এক নম্বর সভাপতি পরবর্তীতে সভাপতি দায়িত্ব পাওয়ার কথা রয়েছে। সেই হিসেবে এক নম্বর সভাপতি মাহাবুবুর রহমান বাবলু থাকাই তাকে পরবর্তীতে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়। আজকে সেই দায়িত্বকে পূর্ণ দায়িত্ব দেওয়া হলো। আমি আশাবাদী তিনি ঠাকুরগাঁ জেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করবেন।

মাহাবুবুর রহমান বাবলুর  বলেন, দলীয় সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারপ্রাপ্ত ব্যক্তিদের পূর্ণ দায়িত্ব প্রদান করছেন। তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সঙ্গে মাননীয় মন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকেও আমার পক্ষ থেকে চির কৃতজ্ঞতা জানাচ্ছি। যতদিন এই দায়িত্ব পালন করব ততদিন আওয়ামী লীগের সাংগঠনিক কাজকে আরও সুসংঘটিত করার জন্য কাজ করে যাব।

উল্লেখ্য, গত বছরের ২৪ অক্টোবর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মুহ. সাদেক কুরাইশির মারা যান। পরে ২৭ অক্টোবর বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান বাবলুকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments