Thursday, September 19, 2024
spot_img
Homeবিশ্বভারতে হোলির আগে ত্রিপলে ঢেকে দেওয়া হলো ৯ মসজিদ

ভারতে হোলির আগে ত্রিপলে ঢেকে দেওয়া হলো ৯ মসজিদ

ভারতে হোলি উৎসবের আগে উত্তর প্রদেশের আলীগড় এবং সম্বল জেলার অন্তত ৯টি মসজিদকে ত্রিপল দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। গতকাল রোববার স্থানীয় পুলিশ বলেছে, মসজিদগুলোয় যেন রং না মাখানো হয় সে জন্যই হোলির আগে ত্রিপল দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে খবরটি দিয়েছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে ধর্মীয় নেতাদের সঙ্গে আলোচনার পর এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে পুলিশ কর্মকর্তারা জানান।

আলীগড়ে অন্তত দুটি মসজিদকে ঢেকে দেওয়া হয়েছে। শহরের সার্কেল কর্মকর্তা অভয় পান্ডে সাংবাদিকদের বলেন, দুটি মসজিদের একটি সাবজি মান্ডি এলাকার হালওয়াইয়ান মসজিদ এবং অন্যটি দিল্লি গেটে অবস্থিত। তিনি আরও বলেন, হোলিকে কেন্দ্র করে সংবেদনশীল এলাকায় শান্তির বার্তা নিয়ে একটি পতাকা মিছিল হয়েছে। সে সঙ্গে শহরের পুরোনো অংশে পুলিশ মোতায়েন রয়েছে।

সম্বলের জেলা প্রশাসন মুসলিম সম্প্রদায়ের সঙ্গে একমত হয়েই বিতর্ক এড়াতে কয়েকটি মসজিদকে ত্রিপল দিয়ে ঢেকে দিয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) শ্রীশ চন্দ্র পিটিআইকে বলেন, গত বছরের মতো সম্বলের ছয়-সাতটি মসজিদ পারস্পরিক সম্মতিতে ত্রিপল দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। কারণ, রং ছড়ানোর ফলে প্রায়ই বিবাদ হয়।

সম্বলের সার্কেল কর্মকর্তা অনুজ কুমার চৌধুরী পিটিআইকে বলেন, যেসব পথে হোলি খেলা হয়, সেসবের মসজিদগুলোই ঢেকে দিয়েছে জেলা প্রশাসন।

মুসলিম ট্রেডার্স অর্গানাইজেশনের পৃষ্ঠপোষক এহতেশাম আহমেদ বলেছেন, গত বছরও শহরের শান্তি বজায় রাখার জন্য বাজার মসজিদ, নাখাশা মসজিদ এবং আর্য সমাজ রোডে অবস্থিত একটিসহ সম্বলের বেশ কয়েকটি মসজিদ ঢেকে দেওয়া হয়েছিল।

এহতেশাম আরও বলেন, প্রশাসন কর্তৃক মসজিদ ঢেকে রাখার এই সিদ্ধান্ত শান্তি বজায় রাখার জন্য ভালো পদক্ষেপ।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments