Sunday, June 23, 2024
spot_img
Homeসারাদেশরুমার সোনালী ব্যাংক থেকে কোনো টাকা লুট হয়নি: সিআইডি

রুমার সোনালী ব্যাংক থেকে কোনো টাকা লুট হয়নি: সিআইডি

বান্দরবানের রুমার সোনালী ব্যাংকের শাখা থেকে কোনো টাকা লুট হয়নি। ওই ব্যাংকের ভল্টে থাকা সব টাকা অক্ষত আছে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

আজ বুধবার বিকেলে সিআইডির চট্টগ্রাম

 

 অঞ্চলের বিশেষ পুলিশ সুপার শাহনেওয়াজ খালেদ জানান, সিআইডির চট্টগ্রাম ও কক্সবাজার ইউনিটের দুটি দল রুমায় গিয়ে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। পরে ব্যাংকের ভল্ট খুলে সব টাকা গুনে দেখা হয়। গতকাল মঙ্গলবার ভল্টে রাখা ১ কোটি ৫৯ লাখ ৪৬ হাজার টাকার পুরোটাই সেখানে রয়েছে।

তিনি আরও বলেন, দুটি চাবি একসঙ্গে দিয়ে ভল্ট খুলতে হয়। কোনো কারণে অস্ত্রধারী ব্যাক্তিরা হয়তো ভল্ট খুলতে পারেননি।

বান্দরবানের রুমায় নতুন সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা গতকাল রাতে সোনালী ব্যাংকের শাখায় ডাকাতির চেষ্টা করেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, পাহাড়ের সশস্ত্র গ্রুপ কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) শতাধিক সদস্য গতকাল রাতে রুমা বাজারে এসে মসজিদ ও ব্যাংক ঘেরাও করে। এ সময় তারা সেখানকার সবাইকে জিম্মি করে এবং ডিউটি পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের থেকে  ২টি এসএমজি (লাইট মেশিনগান) ও ৬০টি গুলি, ৮টি চীনা রাইফেল ও ৩২০টি গুলি এবং ৪টি শটগান ও ৩৫টি কার্তুজ ছিনিয়ে নেয়। ঘটনাস্থল থেকে যাওয়ার সময় তারা ব্যাংকের ওই শাখার ম্যানেজারকে সঙ্গে করে নিয়ে যায়। আজ বিকেল পর্যন্ত তাঁর কোনো খোঁজ পাওয়া যায়নি।

এদিকে আজ বেলা একটার দিকে বান্দরবানের থানচি উপজেলা সদরে সোনালী ব্যাংক ও বাংলাদেশ কৃষি ব্যাংকের দুটি শাখায় ডাকাতি করেন অস্ত্রধারী ব্যক্তিরা। তাঁরা সাড়ে ১৭ লাখ টাকা নিয়ে গেছেন বলে জানিয়েছেন ব্যাংক দুটির কর্মকর্তারা।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments