Thursday, May 23, 2024
spot_img
Homeখেলাধুলাজামাইকে ক্রিকেটের দিকে মনোযোগ দিতে বললেন শহীদ আফ্রিদি

জামাইকে ক্রিকেটের দিকে মনোযোগ দিতে বললেন শহীদ আফ্রিদি

শাহিন শাহ আফ্রিদিকে সরিয়ে আবারও পাকিস্তানের টি-টোয়েন্টির নেতৃত্বে ফেরানো হয়েছে বাবর আজমকে। এ নিয়ে পাকিস্তান ক্রিকেটে দিন কয়েক আগে বেশ শোরগোল হয়েছে। জামাতাকে নেতৃত্ব থেকে সরানো নিয়ে সে সময় চুপ থাকলেও এবার মুখ খুলেছেন শহীদ আফ্রিদি।

শ্বশুরের চাওয়া, শাহিন ক্রিকেটের দিকে মনোযোগ দিক। স্থানীয় এক বেসরকারি টিভিতে তিনি বলেছেন, ‘শাহিন আফ্রিদির উচিত ক্রিকেটে মনোযোগ দেওয়া।’

শহীদ আফ্রিদি এর আগে মোহাম্মদ রিজওয়ানকে নেতৃত্ব দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। কোনোভাবেই চাননি শাহিন নেতৃত্বে আসুক। এমনকি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্স ফ্র্যাঞ্চাইজির অধিনায়কত্ব নেওয়ার প্রস্তাবও গ্রহণ না করার উপদেশ দিয়েছিলেন শাহিনকে। এ নিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক বলেছেন, ‘আমি সব সময় শাহিনকে নেতৃত্ব থেকে দূরে রাখতে চেয়েছি।’

সেটির কারণও খোলাসা করেছেন শহীদ আফ্রিদি। নিজে তো বটে, পাকিস্তানের অনেক অধিনায়ক দায়িত্ব পাওয়ার পর নিজেদের ভূমিকার সুন্দর শেষ দেখতে পারেননি। যার কারণে তিনি চেয়েছেন, তাঁর জামাতা নেতৃত্বের চাপমুক্ত হয়ে শুধু খেলায় মনোযোগ দিক, ক্যারিয়ার লম্বা করুক।

গত এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর তিন সংস্করণ থেকে নেতৃত্ব হারান বাবর। এরপর টি-টোয়েন্টিতে শাহিন এবং টেস্টে শান মাসুদকে অধিনায়ক ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু মাত্র এক সিরিজের পরই নেতৃত্ব ছাড়তে হয়েছে শাহিনকে। টি-টোয়েন্টি ও ওয়ানডের জন্য এই বাঁহাতি পেসারের পরিবর্তে আবারও অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে বাবরকে।

সামনের জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। এই সিরিজ শুরু হবে ১৮ এপ্রিল। এই সিরিজ দিয়ে আবারও নেতৃত্ব দিতে দেখা যাবে বাবরকে।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments