Sunday, June 23, 2024
spot_img
Homeখেলাধুলারোমাঞ্চকর জয়ে ৪০ বছরের অপেক্ষা ফুরোল বিলবাওয়ের

রোমাঞ্চকর জয়ে ৪০ বছরের অপেক্ষা ফুরোল বিলবাওয়ের

লা লিগায় এখন পর্যন্ত দশটা শিরোপাও জিততে পারেনি আতলেতিক বিলবাও। সেই তুলনায় কোপা দেল রের শিরোপায় বিলবাওয়ের ক্যাবিনেট ভরপুর। নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি কোপা দেল রে শিরোপা জিতলেও এটা তাদের কাছে ধরা দিচ্ছিল না গত ৪০ বছর। অবশেষে গত রাতে রোমাঞ্চকর জয়ে অপেক্ষা ফুরোল বিলবাওয়ের।

এস্তাদিও দে লা কার্তুজা স্টেডিয়ামে গত রাতে হয়েছে কোপা দেল রের ফাইনাল। এই ফাইনালে মুখোমুখি হয়েছে বিলবাও এবং মায়োর্কা। বিলবাও বল দখলে রেখেছিল ৬৯ শতাংশ ও প্রতিপক্ষের লক্ষ্য বরাবর করে ৭ শট। অন্যদিকে মায়োর্কার পায়ে বল ছিল ৩১ শতাংশ এবং বল দখলে রেখে ৫ শট নেয় প্রতিপক্ষের লক্ষ্য বরাবর।  বল দখল বেশি থাকলেও গত রাতে বেশ পরীক্ষার মধ্যে পড়ে বিলবাও। প্রথমেই দলটি পিছিয়ে পড়ে। ২১ মিনিটে প্রথমে কর্নার থেকে শট করেন মায়োর্কার ডিফেন্ডার  আন্তোনিও রাইলো। রাইসোর পাস রিসিভ করে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন দলটির স্ট্রাইকার দানি রদ্রিগেজ।  প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে।

দ্বিতীয়ার্ধে দ্রুতই সমতায় ফেরে বিলবাও। ৫০ মিনিটে সমতাসূচক গোল করেন বিলবাওয়ের মিডফিল্ডার ওহিয়ান সানচেত। সানচেতকে অ্যাসিস্ট করেন নিকো উইলিয়ামস। নির্ধারিত ৯০ মিনিটে বিলবাও-মায়োর্কা ম্যাচ ১-১ গোলে ড্র হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে (অতিরিক্ত সময়) ৩০ মিনিট খেলা হলেও কোনো দলই গোলমুখ খুলতে পারছিল না। ১২০ মিনিটের খেলা শেষে ম্যাচ গড়ায় পেনাল্টি শ্যুটআউটে। পেনাল্টিতে প্রথম ৪ গোলের চারটিই করতে পারে বিলবাও। বিপরীতে বিলবাও ৪ শট নিলেও ২টি লক্ষ্যভেদ করতে পেরেছে। পেনাল্টিতে ৪-২ গোলের রোমাঞ্চকর জয়ে ১৯৮৩-৮৪ মৌসুমের পর কোপা দেল রে জেতে বিলবাও।

৪০ বছর পর জয়ের মাধ্যমে ২৪তম কোপা দেল রে শিরোপা জিতল বিলবাও। বিলবাওয়ের চেয়ে এগিয়ে আছে শুধুই বার্সেলোনা। বার্সা কোপা দেল রের শিরোপা জেতে ৩১ বার। ২০ শিরোপা জিতে কোপা দেল রের তৃতীয় সর্বোচ্চ শিরোপা জয়ী দল রিয়াল মাদ্রিদ।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments