Thursday, September 19, 2024
spot_img
Homeরাজনীতিতিস্তার পানি দিতে মমতাকে রাজি করাতে হবে: ওবায়দুল কাদের

তিস্তার পানি দিতে মমতাকে রাজি করাতে হবে: ওবায়দুল কাদের

পশ্চিমবঙ্গের মমতা ব্যানার্জির রাজ্য সরকার রাজি না থাকায় তিস্তা পানি চুক্তি করা যাচ্ছে না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, মমতাকে রাজি করাতে হবে।

আজ সোমবার বিকেলে তেজগাঁও জেলা আওয়ামী লীগ অফিসের সামনে বাংলাদেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তিস্তা পানির জন্য মূল সমস্যা হচ্ছে পশ্চিমবঙ্গের মমতা ব্যানার্জির সরকার। যখন শেখ হাসিনার সঙ্গে আলোচনা চলছিল, তখনই গর্জে উঠেছিলেন মমতা। তিনি বলেছিলেন, এই পানি আমরা দেব না। কোনো দিনও বাংলাদেশকে পানি দেব না, এটা আমরা দিতে পারি না।

ওবায়দুল কাদের আরও বলেন, মমতাকে রাজি করাতে হবে। তিনি এত দিন না বলে আসছেন। তাঁকে হ্যাঁ করাতে হবে। না হলে ভারতের সংবিধান এটি এলাও করে না। তাদের রাজ্যকে বাদ দিয়ে ভারত সরকারের এই চুক্তি করার সুযোগ নেই।

বিভ্রান্তি না ছড়ানোর হুঁশিয়ারি দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এবার কিন্তু ভারতের সঙ্গে কোনো চুক্তি হয়নি। মির্জা ফখরুল, সমঝোতা স্মারক আর চুক্তি কি এক? পড়াশোনা করেন না? ডিপ্লোমেসির ভাষা জানেন না?

বিএনপির সমালোচনা করে এ সময় কাদের আরও বলেন, মির্জা ফখরুলের মনে অশান্তির আগুন। গতকাল রাতে লন্ডন থেকে ফরমান এসেছে। অমুক আউট, অমুক ইন। এখন ইন-আউট চলছে বিএনপিতে। আওয়ামী লীগের বিরুদ্ধে আন্দোলনে এখন অবিশ্বাস। বিএনপিতে একজন আরেকজনকে বলে সরকারের এজেন্ট। আন্দোলন তাহলে কারা করবে? বিএনপির কর্মসূচি ভুয়া।

ভারত আওয়ামী লীগের বন্ধু উল্লেখ করে তিনি বলেন, `বন্ধুত্ব থাকলে অবিশ্বাস থাকে না। বন্ধুত্ব থাকলে সন্দেহ থাকে না। বন্ধুত্ব আছে বলেই আমরা তিস্তাসহ অভিন্ন নদীর পানি নিয়ে আলোচনা অনেক অগ্রগতি সাধন করেছি।’

তিনি বলেন, `খেলা আবারও হবে। লুটপাট করে লন্ডনে বসে আরাম আয়েশ করছ তারেক রহমান। খেলা আবার হবে, আমরা প্রস্তুত। কত দুর্নীতি করেছ? শেখ হাসিনা বলেছেন, আগে যারা দুর্নীতি করেছে এখন যারা করছে কারও ছাড় নেই।’

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম আতিক প্রমুখ।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments