Thursday, September 19, 2024
spot_img
Homeজাতীয়দেশের যেসব অঞ্চলে আজ ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস

দেশের যেসব অঞ্চলে আজ ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস

কয়েক দিন দেশের অধিকাংশ অঞ্চলেই গুঁড়িগুঁড়ি থেকে মাঝারি ও ভারী বৃষ্টি হচ্ছে। এসব অঞ্চলের তাপমাত্রাও তুলনামূলক সহনশীল পর্যায়ে রয়েছে। এরই মধ্যে দেশের প্রায় ২০ অঞ্চলে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ মঙ্গলবার সকালে প্রকাশিত সতর্কবার্তায় বলা হয়েছে—রাজশাহী, দিনাজপুর, পাবনা, রংপুর, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিন পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে—রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

এর আগে ৩০ জুন ভারী বর্ষণের সতর্কবার্তায় পরবর্তী তিন দিনের আবহাওয়া সতর্কবার্তায় বলা হয়—বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও 88-৮৮ মিলিমিটার (ভারী) থেকে ৮৯ মিলিমিটার (অতি ভারী) বর্ষণ হতে পারে।

ভারী বর্ষণজনিত কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনাও জানানো হয়।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments