Sunday, September 8, 2024
spot_img
Homeরাজনীতিশীতের শুরুতে ফিলিস্তিন ইস্যুতে জাতীয় সম্মেলন করবে কল্যাণ পার্টি

শীতের শুরুতে ফিলিস্তিন ইস্যুতে জাতীয় সম্মেলন করবে কল্যাণ পার্টি

ফিলিস্তিনবাসীদের পাশে দাঁড়ানোর জন্য তাদের পক্ষে জাতীয় ভিত্তিতে ঐকমত্য গড়ে তুলতে শীতের শুরুতে জাতীয় সম্মেলন করার ঘোষণা দিয়েছেন জাতীয় কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

রোববার (৭ জুলাই) রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশ কল্যাণ পার্টি আয়োজিত ‘ফিলিস্তিনবাসী: আমরা আপনাদের পাশে আছি’ শীর্ষক সেমিনারে তিনি এ ঘোষণা দেন।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, আগামী তিন থেকে চার মাস পরে শীতকালের শুরুর দিকে আমরা বাংলাদেশের জনগণের পক্ষ থেকে একটি জাতীয় সম্মেলন করব ফিলিস্তিন নিয়ে। দলমত নির্বিশেষে সবাইকে দাওয়াত দেব। আলেম-উলামা, ডাক্তার-ইঞ্জিনিয়ার সব পেশাজীবীকে দাওয়াত দেব। ফিলিস্তিনবাসীদের পাশে দাঁড়ানোর জন্য তাদের পক্ষে জাতীয় ভিত্তিতে ঐকমত্য গড়ে তোলার জন্য হবে আমাদের এ সম্মেলন। আমরা রোহিঙ্গা ক্রাইসিস নিয়েও করেছিলাম। তখন এবি পার্টিসহ তাদের অনেকে আমাকে সহায়তা করেছিল।

তিনি বলেন, বাংলাদেশের সংবিধানে দেওয়া আছে বাংলাদেশ পৃথিবীর যেকোনো অঞ্চলের যেকোনো ভাষার নিপীড়িত নির্যাতিত অংশের পাশে দাঁড়াবে। এই মুহূর্তে পৃথিবীতে সবচেয়ে বেশি নিপীড়িত নির্যাতিত মানবাধিকার লঙ্ঘনের শিকার যে জনগোষ্ঠী, তার নাম হচ্ছে ফিলিস্তিন। ফিলিস্তিনিরা শুধু মুসলমানই নয়, সেখানে খ্রিষ্টানসহ অন্য ধর্মের লোকও আছে। আমরা সমগ্র ফিলিস্তিনবাসীর পাশে আছি। বাংলাদেশ কল্যাণ পার্টি জাতীয় নেতৃত্ব দেওয়ার মতো বৃহৎ কোনো পার্টি নয়। কিন্তু আমরা চেষ্টা করছি জাতির মনের চিন্তাটা তুলে ধরতে।

কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আওয়াল মামুনের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস, বাংলাদেশ রিফর্ম পার্টির মহাসচিব আসাদুল্লাহ দেওয়ান, জাতীয় তরুণ সংঘের সভাপতি ফজলুল হক প্রমুখ।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments