Sunday, September 8, 2024
spot_img
Homeসারাদেশকোটা আন্দোলনে জনগণ ক্ষতিগ্রস্থ হলে আইন অনুযায়ী ব্যবস্থা: আইনমন্ত্রী

কোটা আন্দোলনে জনগণ ক্ষতিগ্রস্থ হলে আইন অনুযায়ী ব্যবস্থা: আইনমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলনের কারণে সাধারণ মানুষের জানমালের ক্ষতি হলে সরকার আইন অনুযায়ী ব্যবস্থা নেবে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, সরকারের দায়িত্ব জনগণের জানমাল রক্ষা করা। তাদের সুবিধা-অসুবিধা দেখা। যদি কেউ সেটি বাধাগ্রস্থ করে সরকারকে আইন মোতাবেক ব্যবস্থা নিতে হবে।

আজ শুক্রবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কোটা আন্দোলন অব্যাহত থাকার পেছনে রাজনৈতিক গন্ধ পাচ্ছেন জানিয়ে মন্ত্রী বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করেছিল, ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে সেই প্রেতাত্মা যে আজ কিছুটা হলেও এই ষড়যন্ত্রে লিপ্ত– সেটা তো আমি অস্বীকার করতে পারব না। সেটা আপনারাও বুঝতেছেন, আমরাও বুঝছি।

তবে শিক্ষার্থীরা সব বুঝে ঘরে ফিরে যাবে– এমন আশার কথা জানিয়ে আনিসুল হক বলেন, আমার বিশ্বাস, নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীরা কোটার বিষয়ে তাদের বক্তব্য পেশ করেছে এবং সর্বোচ্চ আদালতের আদেশ মেনে তারা অবশ্যই ঘরে ফিরে যাবে। জনগণের অসুবিধা হোক, কষ্ট ভোগ করুক– এমন কর্মসূচি পরিহার করে তারা ব্যবস্থা নেবে।
প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে গ্রেপ্তার সৈয়দ আবেদ আলী প্রসঙ্গে এ সময় জানতে চাইলে মন্ত্রী মন্তব্য করা থেকে বিরত থাকেন।

তার সঙ্গে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগ সভাপতি সাহাব উদ্দিন বেগ শাপলু, সাবেক ভাইস চেয়ারম্যান মুরাদ হোসেন ভুঁইয়া প্রমুখ।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments