Thursday, September 19, 2024
spot_img
Homeশিক্ষাএইচএসসি পরীক্ষার বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

এইচএসসি পরীক্ষার বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

এইচএসসির স্থগিত থাকা পরীক্ষাগুলো কবে নাগাদ নেওয়া হবে সেটি যথাসময়ে জানিয়ে দেওয়া হবে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

মঙ্গলবার (৩০ জুলাই) সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা পরিস্থিতি বিবেচনা করে ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা চিন্তা করছি। এইচএসএসি পরীক্ষা কখন হবে, সেটিও যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোর সাথে ইতোমধ্যে আলোচনা করেছি৷ বেসরকারি কিছু বিশ্ববিদ্যালয় অনলাইনে ক্লাসের সম্ভাব্যতা যাচাই করছে। অনলাইনে ক্লাস শুরু করা যায় কি না সেটি আমরা যথাসময়ে জানিয়ে দেব।

তিনি আরও বলেন, আমরা এর আগেও বলেছি, যারা নিরাপরাধ শিক্ষার্থী এবং যারা শান্তিপূর্ণভাবে এ আন্দোলন অংশগ্রহণ করেছে, তারা কেউই যাতে কোনো ধরনের প্রশাসনিক হয়রানির শিকার বা আইনি জটিলতায় না পড়ে, এই ঘোষণা দিয়েছি৷

নওফেল বলেন, যে সমস্ত শিক্ষার্থী বা তাদের অভিভাবক যদি মনে করে তারা নিরপরাধ, তারা অবশ্যই সেটি নিয়ে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা সরাসরি তাদের সব ধরনের সহযোগিতা করব। কিন্তু সুনির্দিষ্টভাবে অবশ্যই সেগুলো বলা প্রয়োজন।

মন্ত্রী বলেন, আমাদের আজকের সভায় আইজিপিও বলেছেন, যে সমস্ত শিক্ষার্থীকে যেখানে অভিযোগ থাকবে, সে সমস্ত বিষয় তৎক্ষণাৎ ব্যবস্থা নিচ্ছেন তারা। যদি তারা নিরপরাধ থেকে থাকে, তবে আমরা অভিভাবকদের বারবার বলছি যেখানে তাদের জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হচ্ছে। সেখানে নির্দিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর সাথে যোগাযোগ করে তারা সঠিক তথ্য দেবেন।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments