Monday, September 16, 2024
spot_img
Homeশিক্ষাএইচএসসি পরীক্ষা ফের স্থগিত

এইচএসসি পরীক্ষা ফের স্থগিত

চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা ফের স্থগিত করা হয়েছে। আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব সাইয়েদ এ. জেড, মোরশেদ আলী স্বাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, আগামী ১১ আগস্ট থেকে অনুষ্ঠিতব্য এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২৪-এর পরীক্ষাসমূহ অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। পরীক্ষা গ্রহণের বিস্তারিত সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

গতকাল মঙ্গলবার আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানান, থানায় রাখা প্রশ্নপত্রের ট্রাঙ্ক ক্ষতিগ্রস্ত হওয়ায় আগামী ১১ আগস্ট থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে না।

এদিকে আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় কমিটি অপর এক আদেশে ট্রেজারি/থানায় সংরক্ষিত এইচএসসি পরীক্ষার গোপনীয় মালামাল অক্ষত আছে কি না তা জানাতে অফিস আদেশ জারি করেছে।

অফিস আদেশে বলা হয়, ট্রেজারি/থানায় সংরক্ষিত এইচএসসি ও সমমান পরীক্ষার গোপনীয় মালামাল অক্ষত অবস্থায় আছে কি না এবং না থাকলে ক্ষয়ক্ষতির বিস্তারিত বিবরণসহ পূর্ণাঙ্গ প্রতিবেদন জরুরি ভিত্তিতে পাঠানোর নির্দেশ দেওয়া হলো।

এর আগে, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় দফা দফায় স্থগিত করা হয় এইচএসসি পরীক্ষা। সর্বশেষ ১ আগস্ট জানানো হয়, আগামী ১১ আগস্ট থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে। এরপর নতুন সময়সূচিও প্রকাশ করা হয়। নতুন সূচি অনুযায়ী, ১১ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর স্থগিত হওয়া পরীক্ষাগুলো হওয়ার কথা ছিল।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments