Monday, September 16, 2024
spot_img
Homeজাতীয়প্রধান বিচারপতি হলেন সৈয়দ রেফাত আহমেদ

প্রধান বিচারপতি হলেন সৈয়দ রেফাত আহমেদ

দেশের ২৫তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ পেয়েছেন বিচারপতি রেফাত আহমেদ। শনিবার (১০ আগস্ট) রাতে তাকে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

আজ সন্ধ্যায় রাজধানীর শিক্ষা চত্বরে বিক্ষোভ কর্মসূচি থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা ঘোষণা দেন, হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ রেফাত আহমেদকে প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দিতে হবে।

সমন্বয়ক আবু বাকের মজুমদার বলেন, ‘আমরা আগামীকাল সকাল ৯টা পর্যন্ত সময় দিলাম। এর মধ্যে প্রধান বিচারপতি হিসেবে সৈয়দ রিফাত আহমেদকে নিয়োগ না দিলে আমরা কঠোর কর্মসূচি ঘোষণা করব।’

এর আগে পদত্যাগ করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। পদত্যাগের কারণ হিসেবে বিচারপতি ওবায়দুল হাসান উল্লেখ বরেন, ‘সুপ্রিম কোর্ট বিল্ডিং এবং এর রেকর্ডসমূহ রক্ষা, কোর্ট প্রাঙ্গণ রক্ষা, বিচারপতিদের বাড়িঘর, জাজেজ টাওয়ার রক্ষা, বিচারপতিদেরকে শারীরিক হেনস্তা থেকে রক্ষা করা এবং জেলা জজ কোর্টগুলো ও রেকর্ড রুম রক্ষার স্বার্থে আমাকে এই সিদ্ধান্ত নিতে হলো।’

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের পদত্যাগের দাবিতে আজ সকালে আন্দোলন করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা। তারা প্রধান বিচারপতির পদত্যাগের জন্য আল্টিমেটামও দেন। এরপরই তিনি পদত্যাগ করেন।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments