Monday, September 16, 2024
spot_img
Homeজাতীয়হয়রানি রোধে ভুলগুলো যতটা মিনিমাইজ করা যায়

হয়রানি রোধে ভুলগুলো যতটা মিনিমাইজ করা যায়

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের নানা ভুলের কারণে মানুষের হয়রানি হচ্ছে জানিয়ে উপদেষ্টা এ এফ হাসান আরিফ বলেন, ভুলগুলো যতটা মিনিমাইজ করা যায়, তা করা হবে।

রোববার (১১ আগস্ট) সচিবালয়ে প্রথম দিন অফিস করতে এসে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় উপদেষ্টা হাসান আরিফ সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের এক হাজারের বেশি মামলা রয়েছে হাইকোর্টে। মনে হয় সপ্তাহ খানেক আগেও একটা মামলা হয়েছে। প্রাকটিক্যালি যে কাজকর্মগুলা হচ্ছে কী কারণে এই মন্ত্রণালয়ের বিরুদ্ধে মামলা করতে হচ্ছে। যে ভুলগুলো হচ্ছে যাতে মানুষ হয়রানি হয়ে কোর্টে আসতে হয়, সেটা যতটা মিনিমাইজ করা যায়।

কী কী চ্যালেঞ্জ দেখছেন- জানতে চাইলে বলেন, কাজের ধরন কী সেটা বুঝতে হবে। এখনই বলা যাবে না, কোন কাজটা অগ্রাধিকার পাবে, কোনটা পাবে না। আগে বুঝি তারপর অগ্রাধিকার দেবো। পুরো সরকারটাই একটা চ্যালেঞ্জ। দেশের চলমান অবস্থাই চ্যালেঞ্জের।

উপদেষ্টা বলেন, একটা বিশেষ পরিস্থিতিতে সরকার গঠন হয়েছে। এটা তো রুটিন ক্যাটাগরির সরকার না। যে পাঁচ বছর মেয়াদ শেষ হলো আবার স্বাভাবিকভাবে নতুন সরকার এলো। এটা তো একটা বিশেষ পরিস্থিতিতে গঠিত হলো। কতদিন হতে পারে মেয়াদ? সে প্রশ্নে বলেন, সেটা নির্ভর করবে পরিস্থিতির ওপর।

এরপরে তিনি নিজ দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments