Monday, September 16, 2024
spot_img
Homeজাতীয়সড়কে ফিরলো ট্রাফিক পুলিশ

সড়কে ফিরলো ট্রাফিক পুলিশ

শেখ হাসিনা সরকার পতনের পর থেকে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে মাঠে নামেন আন্দোলনকারী ছাত্ররা। এসময় কোনো সড়কেই ট্রাফিক পুলিশের উপস্থিতি দেখা যায় নি। তবে আজ সোমবার (১২ আগস্ট) সব ধরনের কর্মবিরতি প্রত্যাহার করে সড়কে দায়িত্ব পালন শুরু করেছেন ট্রাফিক পুলিশরা।

সোমবার ঢাকার তাঁতিবাজার মোড়, গুলশান ১ সহ বিভিন্ন এলাকায় সরেজমিনে দেখা যায়, ট্রাফিক পুলিশরা দায়িত্ব পালন করছেন। কিছু কিছু সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীরাও তাদের সহযোগিতা করছে।

সড়কে ফিরলো ট্রাফিক পুলিশ

নাম প্রকাশে অনিচ্ছুক এক ট্রাফিক পুলিশের কর্মকর্তা বলেন, আমরা দায়িত্ব পালন করা শুরু করেছি। এখন পর্যন্ত কোন সমস্যা হয়নি। আশা করছি আমাদের এ দায়িত্ব পালন অব্যাহত থাকবে।

এর আগে রোববার (১১ আগস্ট) বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে উপদেষ্টার সঙ্গে আন্দোলনরত পুলিশ সদস্যদের একটি প্রতিনিধিদলের বৈঠক হয়। এদিন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) এম সাখাওয়াত হোসেনের সঙ্গে বৈঠকের পর কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন ১১ দফা দাবিতে আন্দোলনরত পুলিশ সদস্যরা।

বৈঠকে পুলিশের ১১ দফা দাবির কয়েকটি দ্রুতই পূরণের আশ্বাস দেওয়া হয়। তবে অন্য দাবিগুলো পূরণ করা হবে দীর্ঘ মেয়াদে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে পুলিশের ওপর কোনো ধরনের হামলা চালানো যাবে না। পুলিশের কোনো সদস্যের বিরুদ্ধে অভিযোগ থাকলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানাতে হবে।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments