Monday, September 16, 2024
spot_img
Homeজাতীয়আনিসুল হক ও সালমান এফ রহমান গ্রেপ্তার

আনিসুল হক ও সালমান এফ রহমান গ্রেপ্তার

রাজধানীর সদরঘাট থেকে গ্রেপ্তার হয়েছেন সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) এক খুদেবার্তায় এ তথ্য জানায়।

ডিএমপি জানায়, নিউমার্কেট থানার এক মামলায় গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে সংঘর্ষে দুজন নিহত হন। একজন ছাত্র এবং একজন হকার। এ ঘটনায় নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলা হয়েছে। এসব হত্যার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে এই দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান বলেন, নিউমার্কেট থানার হত্যা মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে। তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

গত ১৬ জুলাই কোটা সংস্কার আন্দোলনে রাজধানীর সাইন্সল্যাবে ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে দুই যুবক নিহত হন। তাঁদের মধ্যে একজন ঢাকা কলেজের শিক্ষার্থী সবুজ আলী এবং অপরজন নিউমার্কেট এলাকার হকার শাহজাহান। এই ঘটনায় পুলিশ দুটি হত্যা মামলা এবং একটি ভাঙচুরের মামলা করে।

ডিএমপি জানায়, সাইন্সল্যাবে দুজনকে হত্যার ঘটনায় আনিসুল হক ও সালমান এফ রহমান ইন্ধনদাতা ছিলেন। তাঁদের ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গোপন তথ্যের ভিত্তিতে সদরঘাট থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁরা দুজন বুড়িগঙ্গা দিয়ে নৌপথে পালিয়ে যাচ্ছিলেন।

ছাত্র-জনতার আন্দোলন চলতি আগস্টের প্রথম সপ্তাহে তীব্র থেকে তীব্রতর হয়। গত ৫ আগস্ট আন্দোলনকারীদের ঢাকামুখী লং মার্চের মধ্যে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে চলে যান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর সরকারের বড় আমলা, পুলিশ, মন্ত্রী এবং আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের প্রায় সবাই আত্মগোপনে চলে যান। কেউ কেউ আগেই দেশে ছেড়েছেন বলেও খবর আসে।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments