Monday, September 16, 2024
spot_img
Homeঅর্থনীতিউৎপাদন ও সরবরাহ ক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হবে : অর্থ উপদেষ্টা

উৎপাদন ও সরবরাহ ক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হবে : অর্থ উপদেষ্টা

উৎপাদন ও সরবরাহ ক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের অর্থ ও পরিকল্পনা উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ।

বুধবার (১৪ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, উৎপাদন করলে সেটা বাজারে আসবে কীভাবে, সেই সরবরাহ ব্যবস্থাটাও দেখতে হবে। দেখা গেছে উৎপাদন হলেও বিভিন্ন কারণে সেসব পণ্য বাজারে আসে না, ফলে মূল্য বেড়ে যায়। সে কারণগুলো আমরা সবাই জানি।

অর্থ উপদেষ্টা বলেন, আমাদের খাদ্য উৎপাদনের পাশাপাশি সরবরাহ ঠিক রাখতে হবে। আমরা কতগুলো জিনিস নিয়ে আলাপ করেছি। ইতোমধ্যে আপনারা দেখতে পেয়েছেন যে শাক-সবজির দাম কিছুটা কমে গেছে। এটা যে কারণেই হোক। একটা ইমেজ আসছে যে দাম কমবে। আশা করি সংশ্লিষ্ট যারা আছেন তারা অতি দ্রুত পদক্ষেপ নেবেন। প্র্যাকটিকাল আমাদের আর কোনো অ্যাজেন্ডা নেই। আপনাদের সবার যত দ্রুত কষ্ট লাঘব হয় এবং মূল্যস্ফীতিতে যাতে ইফেক্ট হয়। মূল্যস্ফীতি, যাতে জীবন-জীবিকা নয়, বরং বিনিয়োগের বিষয় আছে। যারা বিদেশ থেকে আসে তারা মূল্যস্ফীতি রেটটা দেখে। কত মাস মূল্যস্ফীতি হবে, কত তাদের রিটার্ন হবে অনেক কিছুই দেখে। অতএব ব্যবসা-বাণিজ্যের ব্যাপারে আন্তর্জাতিক দিক ও দেশের ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে আমরা একটা জরুরি সংস্কারের পদক্ষেপ নিতে যাচ্ছি। ইতোমধ্যে এ নিয়ে আলোচনা হয়েছে। আমরা এসব বিষয় বাস্তবায়নের দিকে যাব।

কী ধরনের পদক্ষেপ নেওয়া হবে– জানতে চাইলে তিনি বলেন, আমি তো ইতোমধ্যে বলেছি উৎপাদন ও সরবরাহ ক্ষেত্রে একটা ব্যবস্থা নেওয়া হবে। উৎপাদন বলতে কৃষির উপকরণ, কৃষি সরবরাহ-সংরক্ষণ রয়েছে।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments