Friday, October 18, 2024
spot_img
Homeবিশ্বআমি না জিতলে যুক্তরাষ্ট্রে রক্তগঙ্গা বয়ে যাবে: ট্রাম্প

আমি না জিতলে যুক্তরাষ্ট্রে রক্তগঙ্গা বয়ে যাবে: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ২০২৪ সালের শেষ দিকে অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে তিনি না জিতলে রক্তগঙ্গা বইয়ে যাবে। মূলত যুক্তরাষ্ট্রের গাড়ি শিল্পের দিকে ইঙ্গিত করে তিনি এ কথা বলেছে। স্থানীয় সময় গতকাল শনিবার ওহাইও অঙ্গরাজ্যে এক নির্বাচনী প্রচারণায় তিনি এ কথা বলেন।

মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওহাইওর ভ্যান্ডালিয়ায় আয়োজিত ওই সভায় ট্রাম্প বলেছেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রের বাইরে যেসব গাড়ি উৎপাদিত হয়ে দেশটিতে প্রবেশ করবে সেগুলোর ওপর তিনি ১০০ শতাংশ শুল্ক আরোপ করবেন।

ট্রাম্প বলেছেন, ‘যেসব গাড়ি দেশের বাইরে থেকে আসবে, সেগুলোর প্রতিটির ওপর আমরা ১০০ শতাংশ শুল্ক আরোপ করব।’ এ সময় তিনি বিদেশি গাড়ি নির্মাতাদের প্রতি ইঙ্গিত করে বলেন, ‘আমি নির্বাচিত হলে, আপনারা এখানকার গ্রাহকদের কাছে গাড়ি বিক্রয় করতে পারবেন না।’

যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট আরও বলেন, ‘এখন, আমি যদি নির্বাচিত না হই তাহলে সব মিলিয়ে একটা রক্তগঙ্গা বইয়ে যাবে। এটি হবে সবচেয়ে ন্যূনতম ক্ষতি।’ তিনি আরও বলেন, ‘সারা দেশেই একটি রক্তগঙ্গা বইয়ে যাবে। এটাই হবে সবচেয়ে কম।’

ট্রাম্পের এই বক্তব্য এমন একসময়ে এল, যখন মেক্সিকোর বৈদ্যুতিক ও অন্যান্য গাড়ি নির্মাতা কারখানা একটি ইতিবাচক পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। তিনি মূলত, যুক্তরাষ্ট্রের ক্ষুব্ধ গাড়ি নির্মাণ শিল্পের শ্রমিকদের পক্ষে দাঁড়িয়ে তাঁদের তাঁর পক্ষে টানার চেষ্টা করছেন। এর আগে, ট্রাম্প সিএনবিসিকে জানিয়েছিলেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে মেক্সিকো থেকে আসা চীনা গাড়ির ওপর ৫০ শতাংশ শুল্ক আরোপ করবেন।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments