Thursday, September 19, 2024
spot_img
Homeজাতীয়এখন আর ছাত্র আন্দোলন নেই, রাজনৈতিক আন্দোলন হয়ে গেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

এখন আর ছাত্র আন্দোলন নেই, রাজনৈতিক আন্দোলন হয়ে গেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

শিক্ষার্থীদের সব দাবি মেনে নেওয়া হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “এই আন্দোলন এখন আর ছাত্র আন্দোলন নেই, রাজনৈতিক আন্দোলন হয়ে গেছে।”

শনিবার (৩ আগস্ট) রাতে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের ব্রিফংকালে তিনি এ তথ্য জানান। এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “জামায়াতে ইসলাম ও বিএনপি সবসময় ধ্বংসাত্মক কাজে লিপ্ত ছিল। শুরু থেকেই তারা দেশকে অকার্যকর করতে চেয়েছিল। যে কারণে ছাত্রদের কাছে আহ্বান, তারা যাতে লেখাপড়ায় ফিরে যান। কারণ তাদের সব দাবি পূরণ করা হয়েছে। এরপরেও যদি তাদের কোনো দাবি থাকে তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরজা সবসময় খোলা আছে।”

মন্ত্রী বলেন, “আমি স্পষ্ট করে বলে দিই, আমাদের শোকের মাস চলছে। ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস। মাসটিকে শোকের মাস হিসেবে পালন করি। বঙ্গবন্ধু শাহাদতবরণ করার পর থেকে এটা চলছে।”

আন্দোলনকারীরা আপনিসহ বেশ কয়েকজন মন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন। পরিস্থিতি যে পর্যায়ে দাঁড়িয়েছে তাতে আপনারাও চিন্তিত, জনগণও চিন্তিত। এই অবস্থায় আপনিসহ অন্যদের সেই সেক্রিফাইস করার সময় আছে কি-না যে মন্ত্রিত্ব থেকে সরে দাঁড়ানোর- একজন সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “প্রয়োজন হলে যদি এ রকম কোনো সিচুয়েশন আসে, প্রধানমন্ত্রী যদি মনে করেন… আমরা সবসময় দেশের জন্য কাজ করি, আমরা সেটা (পদত্যাগ) করব।”

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments