Thursday, May 23, 2024
spot_img
Homeসারাদেশআলোচিত হিট অফিসার বুশরা করোনায় আক্রান্ত

আলোচিত হিট অফিসার বুশরা করোনায় আক্রান্ত

কয়েকদিন ধরে সামাজিক মাধ্যমে বেশ আলোচিত একটি নাম বুশরা আফরিন। এই বুশরা আফরিন হচ্ছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের মেয়ে। তিনি হঠাৎ করে আলোচনায় আসার কারণ হচ্ছে তাকে ঢাকা মহানগর উত্তরে হিট অফিসার নিয়োগ দেওয়ার কারণে। কারণ এই পদটির সঙ্গে বাংলাদেশের নতুন পরিচয়্। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে।

এদিকে সম্প্রতি ঢাকা উত্তর সিটি করপোরেশনে নিয়োগ পাওয়া ‘চিফ হিট অফিসার’ (সিএইচও) বুশরা আফরিন করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার (৫ মে) দুপুরে নমুনা পরীক্ষার পর তার করানো শনাক্ত হয়। সংবাদ মাধ্যমের কাছে তার ফুফাত ভাই তৌফিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বুশরা এখন বাসায় আইসোলেশনে আছেন। গতকালও গায়ে জ্বর, কাশি ছিল। বাসাতেই চিকিৎসা চলছে তার। তিনি বর্তমানে চিকিৎসাধীন আছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন জানান, বর্তমানে বুশরা আফরিনের কাশি ও দুর্বলতা আছে। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

এশিয়ার প্রথম শহর হিসেবে ঢাকা উত্তর সিটিতে তিনিই প্রথম চিফ হিট অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি মেয়র আতিকুল ইসলামের মেয়ে।

এশিয়ার মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা অনুভব করা দেশগুলোর মধ্যে একটি বাংলাদেশ। গত মাসে তাপপ্রবাহের সময় ঢাকায় তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি সেলসিয়াস পৌঁছে, যা ছয় দশকের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা। ঢাকার এই তাপমাত্রা কমাতে যৌথভাবে কাজ করার লক্ষ্যে উত্তর সিটির সাথে সমঝোতা চুক্তি করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাড্রিয়েন আর্শট-রক ফেলার ফাউন্ডেশন রেজিলিয়েন্স সেন্টার (আর্শট-রক)। এই প্রতিষ্ঠান বিশ্বের বিভিন্ন দেশে জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় কাজ করছে। এজন্য তারা বিভিন্ন দেশে নিজেদের অর্থে ‘চিফ হিট অফিসার’ নিয়োগ দিয়েছে। একইভাবে ঢাকা উত্তর সিটিতে তারা বুশরা আফরিনকে ‘চিফ হিট অফিসার’ নিয়োগ করেছে বলে জানা যায়।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments