Thursday, May 23, 2024
spot_img
Homeসারাদেশটস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন নাজমুল হোসেন শান্ত। ব্যাটার জাকির হাসানের  এ ম্যাচ দিয়ে ওয়ানডেতে অভিষেক। একইসঙ্গে বিশ্রাম থেকে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম ও পেসার শরীফুল ইসলাম।

টসে জিতে ব্যাটিং নেওয়ার কারণ হিসেবে শান্ত শুষ্ক উইকেটের কথা বলেছেন। যেখানে আগে ব্যাট করে বড় সংগ্রহের লক্ষ্য বাংলাদেশের। দ্বিতীয় ওয়ানডের পরই তামিম ইকবাল ও সিরিজের অধিনায়ক লিটন দাস শেষ ম্যাচ থেকে বিশ্রাম চান। সে কারণে আজ তানজিদ তামিম ও জাকিরকেই দেখা যেতে পারে টাইগারদের ওপেনিংয়ে।

বাংলাদেশ আজ চারটি পরিবর্তন নিয়ে নেমেছে। এশিয়া কাপের পর বিশ্রামে ছিলেন শান্ত, মুশফিক ও শরীফুল। এই ম্যাচ দিয়ে তারা টাইগার একাদশে ফিরেছেন। তাদের সঙ্গে নতুন ক্রিকেটার অভিষিক্ত জাকির। এর আগে এই উইকেটরক্ষক ব্যাটার ৩টি টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন।

এদিকে, কিউইদের একাদশেও দুটি পরিবর্তন আনা হয়েছে। আগের দুই ম্যাচের একাদশে থাকা কাইল জেমিসন ও চ্যাড বোয়েসের জায়গায় নেওয়া হয়েছে অ্যাডাম মিলনে ও ডিন ফক্সক্রফটকে।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম ও খালেদ আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ : ফিন অ্যালেন, উইল ইয়াং, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রাচিন রবীন্দ্র, কোল ম্যাকনকি, ইশ সোধি, অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন (অধিনায়ক) ও ট্রেন্ট বোল্ট।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments