Wednesday, February 21, 2024
Google search engine
Homeখেলাধুলামেসির নামে শহর

মেসির নামে শহর

হাজার গ্লানি পাড়ি দিয়ে কাতার বিশ্বকাপে লিওনেল মেসি জিতেছেন শিরোপা, যার জন্য আর্জেন্টিনা অপেক্ষা করেছে দীর্ঘ ৩৬ বছর। এরপর মহাকাব্যের নায়ক বনে গেছেন তিনি। একে একে অর্জনের খাতায় যোগ হচ্ছে বিভিন্ন পুরস্কার। এবার তার নিজের জন্মস্থানের নামটি ‘লিওনেল মেসি’র নামে করার প্রস্তাব উঠেছে।

সম্প্রতি আর্জেন্টাইন সংবাদমাধ্যমে বলা হয়েছে, আর্জেন্টিনার সান্তা ফের একটি শহরের একাংশের নামকরণ মেসির নামেই করার প্রস্তাব করেছে এলাকাবাসী। এজন্য কাজও শুরু হয়েছে। তবে বাস্তবে সেটি পরিণত করার জন্য সময় প্রয়োজন।

জানা গেছে, মেসির জন্মস্থান সান্তা ফেরে একটি নতুন এলাকা তৈরি হয়েছে। গত এপ্রিল থেকে সেখানে বাসিন্দারা বসবাস শুরু করেছেন। ওই এলাকার নাম রাখা হয়েছে বারিও রাফায়েল। তবে এলাকার নাম মেসির নামে করার প্রস্তাব করেছেন এলাকাবাসী। সেজন্য ভোটও দিয়েছেন তারা। তবে নামটি বাস্তবায়ন করার জন্য কিছু নিয়ম অনুসরণ করতে হবে। বর্তমানে রাফায়েলের পৌর কার্যালয়ের অনুমোদনের অপেক্ষায় রয়েছে এই প্রস্তাব। সবকিছু ঠিক হলে তবেই মেসির নামে রাখা হবে অঞ্চলটির নাম।

এর আগে স্বীকৃতিস্বরূপ মেসির নামে হাউজিং কমপ্লেক্সের নামকরণ করেছিল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)। জাতীয় দলের ফুটবলারদের জন্য ২০১৭ সালে ইজিজায় একটি হাউজিং কমপ্লেক্সের কাজ শুরু করেছিল আর্জেন্টিনা। গত ২৫ মার্চ সেটিকে ‘লিওনেল আন্দ্রেস মেসি’ নামে উদ্বোধন করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments