Monday, May 20, 2024
spot_img
Homeখেলাধুলাফাইনালের আগেরদিন বিপিএলে অব্যবস্থাপনার আরেকটি নমুনা

ফাইনালের আগেরদিন বিপিএলে অব্যবস্থাপনার আরেকটি নমুনা

বিপিএলে আয়োজনে অব্যবস্থাপনা, এলোমেলো পরিস্থিতি নিয়ে টুর্নামেন্টের শুরু থেকেই কথা হচ্ছিলো। অনেক অভিযোগ উঠে আসছিলো এসব অব্যবস্থাপনা নিয়ে। মাঠের খেলা, উইকেট, মাঠের বাইরের পরিস্থিতি- সব মিলিয়ে চারদিকে একটা ছাপা অসন্তোষ বিরাজমান ছিল।

যা দেখে হয়তো বিপিএল নিয়ে কোনো রাখঢাক না রেখে, প্রকাশ্যেই সমালোচনা করেছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বিপিএলকে ‘বিরক্তিকর’ বলতেও দ্বিধা করেননি তিনি। হাথুরু কেন বিপিএলের সমালোচনা করেছেন, তার দৃষ্টিভঙ্গি কী, সেটা তিনিই ভালো বলতে পারবেন। বিসিবিও তার বক্তব্যের ব্যাখ্যা জানতে চাইবে হয়তো।

তবে, বিপিএল অব্যবস্থাপনার আরেকটি উৎকৃষ্ট নমুনা দেখা গেলো ফাইনালের ঠিক আগেরদিন, আজ সকালে। বিপিএল ট্রফি নিয়ে অফিসিয়াল ফটোশ্যুটে।

নিয়ম অনুযায়ী ফাইনালের আগেরদিন টুর্নামেন্টের শিরোপা নিয়ে ফাইনালিস্ট দুই দলের অধিনায়ক অফিসিয়াল ফটোশ্যুট করবেন। বিসিবি থেকে আগেরদিন ঘোষণাও দেয়া হয়েছিলো, বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকার নবাব বাড়ি হিসেবে খ্যাত আহসান মঞ্জিলের সামনে দুই অধিনায়ক ট্রফি নিয়ে অফিসিয়াল ফটোশ্যুট করবেন।

সেখানে ফাইনাল নিয়ে নিজেদের চিন্তা-ভাবনা, পরিকল্পনা- এসব নিয়ে মিডিয়ার সামনে বিস্তারিত কথা বলার কথা দুই অধিনায়কের।

কিন্তু আহসান মঞ্জিলে দেখা গেলো ভিন্ন চিত্র। দুই ফাইনালিস্ট কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং ফরচুন বরিশালের কোনো অধিনায়কই অফিসিয়াল ফটোশ্যুটে অংশ নেননি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষ থেকে এসেছেন জাকের আলি অনিক এবং ফরচুন বরিশালের পক্ষ থেকে এসেছেন মেহেদী হাসান মিরাজ।

আহসান মঞ্জিল থেকে ট্রফি বহন করে এনে তারা এর সামনে মাঠে রাখা পোডিয়ামের ওপর সেটিকে স্থাপন করলেন এবং এর পাশে দাঁড়িয়ে ফটোশ্যুট করলেন।

দেশের এক নম্বর এবং সবচেয়ে সেরা জমজমাট ফ্রাঞ্জাইজি টুর্নামেন্টের ফাইনালের আগেরদিন কেন প্রতিদ্বন্দ্বী দুই দলের অধিনায়ককে আনা হলো না? এর কোনো সদুত্তর পাওয়া গেলো না কারো কাছেই। দুই দলের মিডিয়া ম্যানেজাররা ছিলেন মিরাজ এবং জাকের আলির সঙ্গে। তারাও কোনো উত্তর দিতে পারলেন না।

আহসান মঞ্জিলের সামনে ‘ট্রফির সঙ্গে অধিনায়কদের’ অফিসিয়াল ফটোশ্যুট কাভার করতে যাওয়া গণমাধ্যমকর্মীদের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে, দুই অধিনায়ককে হাজির করতে না পারার ব্যর্থতা কী বিপিএল গভর্নিং কাউন্সিলের, বিসিবির নাকি সংশ্লিষ্ট ফ্রাঞ্চাইজির? নাকি ইচ্ছা করেই তাদেরকে আনা হয়নি। তেমনটা হলে, কেন আনা হলো না? এতে করে কী বিপিএলের অব্যবস্থাপনার আরো চিত্র ফুটে উঠলো না?

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments