Sunday, June 23, 2024
spot_img
Homeখেলাধুলাহামজাকে লাল-সবুজে দেখা যাবে, আশাবাদী ক্যাবরেরা

হামজাকে লাল-সবুজে দেখা যাবে, আশাবাদী ক্যাবরেরা

লাল-সবুজের জার্সি গায়ে জড়ানোর স্বপ্ন তাঁর। হামজা চৌধুরীর স্বপ্নের সঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনও ইংল্যান্ডপ্রবাসী এ ফুটবলারকে পেতে আগ্রহী। তারই ধারাবাহিকতায় বছরখানেক আগে তাঁর ক্লাব লিস্টার সিটির কাছে চিঠিও দিয়েছিল বাফুফে। সেটা কী অবস্থায় আছে, তা কখনোই পরিষ্কার করেনি দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

তবে ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে এ ডিফেন্সিভ মিডফিল্ডারের বাংলাদেশের জার্সিতে খেলার গুঞ্জন ওঠে। যদিও সেটা গুঞ্জনই রয়ে গেছে। কারণ বিশ্বকাপ বাছাইয়ে ঘোষিত বাংলাদেশ দলে নেই হামজা চৌধুরী। অনেক প্রক্রিয়া অনুসরণ করার পরই মূলত লাল-সবুজের জার্সিতে দেখা যেতে পারে তাঁকে।

বাংলাদেশের ফুটবলপ্রেমীরা যেমন হামজা চৌধুরীকে দেখতে চান, তেমনি করে কোচ হ্যাভিয়ের ক্যাবরেরারও বিশ্বাস লিস্টার সিটির এ ফুটবলার একদিন জামাল ভূঁইয়া-তারিক কাজির মতো এই দেশের হয়ে খেলবেন।

ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সামনে রেখে গতকাল বাফুফে ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে হামজা প্রসঙ্গে এ স্প্যানিয়ার্ড বলেন, ‘আমি মনে করি (এ বিষয়ে) আমাদের ইতিবাচক থাকতে হবে। ফুটবল ফেডারেশনের ম্যানেজমেন্ট এ বিষয়ে আমার চেয়ে অবশ্যই বেশি ভালো বলতে পারবে এবং হ্যাঁ, এই উইন্ডোতে সে বাংলাদেশের হয়ে খেলবে কিনা– এ বিষয়টি হয়তো অতটা প্রাসঙ্গিক নয়। কিন্তু এই সম্ভাবনা আজ হোক, কাল হোক একসময় সত্য হলেও হতে পারে এবং আমাদের এ বিষয়ে খুবই ইতিবাচক থাকতে হবে। আশা করি, আমাদের জাতীয় দল তাঁর মতো খেলোয়াড় পাবে।’

২০১৫ সালে লিস্টার সিটিতে যোগ দেওয়া হামজা বর্তমানে ধারে খেলছেন প্রিমিয়ার লিগ ডিভিশনের ক্লাব ওয়াটফোর্ডের হয়ে। ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলা ২৬ বছর বয়সী এ মিডফিল্ডারের নানার বাড়ি সিলেটের হবিগঞ্জে। ছোটবেলায় এ দেশের আলো-বাতাসে বড় না হলেও অনেকবারই হবিগঞ্জে গিয়েছিলেন তিনি।

এখন তো লাল-সবুজের জার্সি গায়ে জড়ানোর স্বপ্নও দেখছেন তিনি। ক্যাবরেরার কথাতেই ইঙ্গিত মিলেছে এই উইন্ডোতে না হলেও হয়তো পরের যে কোনো উইন্ডোতে হামজাকে দেখা যেতে পারে বাংলাদেশের ফুটবলে।

বিশ্বকাপ বাছাইয়ে ২১ মার্চ কুয়েতে এবং ২৬ মার্চ বসুন্ধরা কিংস অ্যারেনায় ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচ দুটিকে সামনে রেখে সৌদি আরবে ক্যাম্প করতে যাচ্ছে ক্যাবরেরার দল। ২ মার্চ সৌদি আরবে যাবে বাংলাদেশ দল। আল তাউফের কিং ফাহাদ স্পোর্ট সিটি স্টেডিয়ামে হবে ১৫ দিনের ক্যাম্প। সেখান থেকে ১৭ মার্চ কুয়েতে ম্যাচ খেলতে যাবেন জামাল ভূঁইয়ারা।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments