Sunday, June 23, 2024
spot_img
Homeবিনোদনআবারও আলোচনায় জায়েদ ও নিপুণ

আবারও আলোচনায় জায়েদ ও নিপুণ

আবারও আলোচনায় অভিনেতা জায়েদ খান ও অভিনেত্রী নিপুণ আক্তার। ২ মার্চ অনুষ্ঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির বনভোজনে ডাকা বার্ষিক সভায় নিপুণ আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে জানিয়ে দেন, জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়েছে। এই খবরের প্রতিক্রিয়া জানিয়ে জায়েদ খান জানিয়েছেন, অবৈধ ব্যক্তির অবৈধ সিদ্ধান্ত নিয়ে তাঁর কোনো মাথাব্যথা নেই।

গত বছর এপ্রিল মাসে শিল্পী সমিতির তৎকালীন সহ-সাধারণ সম্পাদক অভিনেতা সাইমন সাদিক জানিয়েছিলেন, অভিনেতা জায়েদ খানের সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে সমিতির অন্য সদস্যরা পরিষ্কার করে কিছুই বলেননি। সে সময় সাইমন জানিয়েছিলেন, সমিতির সাধারণ সম্পাদকের নামে মিথ্যা ও বাজে সংবাদ ছড়ানো ও সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের আপত্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে জায়েদের সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত হয়েছে।

২ মার্চ শিল্পী সমিতির বনভোজন মঞ্চে সমিতির এজিএম ডাকা হয়। সেখানে সবার উপস্থিতিতে সাধারণ সম্পাদক নিপুণ আক্তার মাইক্রোফোন হাতে নিয়ে জানান, সমিতির খাতা থেকে জায়েদ খানের ভোটাধিকার ও সদস্যপদ বাতিল করা হলো। কারণ, তিনি সমিতিসহ সাধারণ সম্পাদকের (নিপুণ আক্তার) নামে মিথ্যা, মনগড়া, কুরুচিপূর্ণ কল্পকাহিনি সংবাদ সম্মেলন, ইউটিউব, ফেসবুক ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে আসছেন। সেই অপরাধে গত ২ এপ্রিল ২০২৩ তারিখের সমিতির সভায় সর্বসম্মতিক্রমে তাঁর সদস্যপদ বাতিল করা হয়েছে।

এমন খবরে জায়েদ খান প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন, ‘আমি শিল্পী সমিতির তিনবারের নির্বাচিত সাধারণ সম্পাদক। অথচ বনভোজনের দাওয়াতই পেলাম না। উল্টো শুনতে হলো আমার নাকি সদস্যপদ বাতিল করা হয়েছে! এই অবৈধ ব্যক্তির অবৈধ সিদ্ধান্ত নিয়ে আমার কোনো মাথাব্যথা নেই। আমি যা করার সাংগঠনিক নিয়ম মেনেই করেছি এবং করব।’

নিজের সদস্যপদ ফিরে পেতে কোনো ব্যবস্থা নেবেন কি না—জানতে চাইলে জায়েদ বলেন, ‘আমি তো এ বিষয়ে এখনো কোনো চিঠি পাইনি। আমার কাছে চিঠি আসুক, তখন এ বিষয় আইনি ব্যবস্থা নেব। আমি আইনের বাইরে কিছু করতে চাই না। তা ছাড়া, আমি এখন সিনেমা নিয়ে ব্যস্ত। ঈদে আমার অভিনীত সিনেমা “সোনার চর” মুক্তি পাচ্ছে। কাজে মন দিতে চাই আমি।’

এরই মধ্যে শিল্পী সমিতির নতুন নির্বাচনের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে আগামী ১৯ এপ্রিল। এমন সময়ে নিজের সদস্যপদ বাতিলের ঘোষণাকে আসন্ন নির্বাচন থেকে তাঁকে দূরে সরানোর ষড়যন্ত্র হিসেবেই দেখছেন জায়েদ।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments