Sunday, June 23, 2024
spot_img
Homeসারাদেশবেতন বাড়ানোর দাবি, মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

বেতন বাড়ানোর দাবি, মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরের শ্রীপুরে বেতন বাড়ানো ও নতুন বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

মঙ্গলবার (৫ মার্চ) ভোর সাড়ে ৬টা থেকে উপজেলার জৈনাবাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন জমজম স্পিনিং মিলস লিমিটেড কারখানার শ্রমিকরা। এতে মহাসড়কের দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দেড়ঘণ্টা পর পুলিশ শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিলে ৮টার দিকে যানচলাচল স্বাভাবিক হয়েছে।

আন্দোলনরত শ্রমিকরা জানান, আশপাশের সব কারখানায় বেতন বাড়িয়েছে। অথচ তাদের বেতন সাত হাজার টাকাই রয়ে গেছে। বেতনও সময়মতো দেওয়া হয় না। ১৬ তারিখের পর বেতন দেওয়া হয়। কারখানার ম্যানেজার, জিএমের কাছে বিষয়টি নিয়ে কথা বলার জন্য শ্রমিকরা গেলেও তারা গুরুত্ব দেননি। এজন্য বাধ্য হয়ে আন্দোলনে নেমেছেন তারা।

কারখানার অপারেটর পদে কাজ করে জুনায়েদ। তিনি বলেন, ‘আমরা নতুন কাঠামোতে বেতনের দাবি জানিয়ে একাধিকবার কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। তারপরও কোনো সাড়া পাইনি। বাধ্য হয়ে শ্রমিকরা রাস্তায় নেমেছেন।’

শ্রমিক আন্দোলনের যাওয়ার পরপরই শিল্প পুলিশ, থানা পুলিশ ও মাওনা হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে আসে। তারা শ্রমিকদের বুঝিয়ে সাড়ে ৭টার দিকে মহাসড়ক থেকে সরিয়ে নেন। এর কিছুক্ষণ পর শ্রমিকরা ফের মহাসড়ক অবরোধ করলে আবার তাদের বুঝিয়ে কারখানায় পাঠানো হয়। পরে যানচলাচল স্বাভাবিক হয়।

মাওনা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন বলেন, বেতন বাড়ানোসহ বিভিন্ন দাবিতে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেছিলেন। পরে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করার আশ্বাসে তাদের বুঝিয়ে কারখানার ফেরত পাঠানো হয়েছে।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments