Monday, May 13, 2024
spot_img
Homeখেলাধুলাবাদ পড়লেন মোস্তাফিজ, একাদশে মাহমুদউল্লাহ

বাদ পড়লেন মোস্তাফিজ, একাদশে মাহমুদউল্লাহ

টিকিট বিক্রির দায়িত্বরতরা গতকাল সারা দিন গাল-গল্পে সময় পার করেছেন। তীব্র রোদ আর রমজান, বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম ওয়ানডের টিকিট কিনতে দর্শকই চোখে পড়ল না। আজ ম্যাচ শুরুর একটু আগেও একই দৃশ্য। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের এক নম্বর গেট সংলগ্ন টিকিট বুথে নেই কোনো দর্শক।

এর ফাঁকেও বেশ কিছুক্ষণ পরপর ১-২ জন করে দর্শক খেলা দেখতে এসেছেন, তাঁদের সংখ্যা হাতেগোনা বিশেকের মতো হবে। ২২ জনের লড়াইয়ে ২০-২২ জনের মতো দর্শক! গতকাল বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত অবশ্য জানিয়েছেন, তাঁরা ভালো খেললে দর্শক আসবেই। তিনি বলেছেন, ‘আমরা এক ম্যাচ ভালো খেললে সব ঠিক হয়ে যায়। এক ম্যাচ খারাপ খেললে হয়তো খারাপ দল হয়ে যাই। তারপরে রমজান শুরু হচ্ছে হয়ত এই কারণেও হতে পারে (কম হাইপ)। এটা নিয়ে আমরা চিন্তিত না। আমাদের যারা ক্রাউড তারা সব সময় মাঠে আসেন, সমর্থন করেন।’

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিস। শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড গতকালই জানিয়েছেন, উইকেটর রানপ্রসবা হবে। তাই টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতে কোনো দ্বিধায় পড়তে হয়নি মেন্ডিসকে।

বাংলাদেশ একাদশে রেখেছে তিন পেসার ও দুই স্পিনার। শঙ্কা কাটিয়ে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ আছেন একাদশে। ওয়ানডে বিশ্বকাপের পর সর্বশেষ নিউজিল্যান্ড সফরে ছিলেন না তিনি। তাসকিন আহমেদ, শরীফুল ইসলামের সঙ্গে পেস আক্রমণে সম্প্রতি ছন্দ হারানো মোস্তাফিজুর রহমানকে বাদ দিয়ে নেওয়া হয়েছে তানজিম হাসান সাকিবকে। স্পিনে মেহেদী হাসান মিরাজের সঙ্গী তাইজুল ইসলাম।

শ্রীলঙ্কাও তিন পেসার ও দুই স্পিনার নিয়ে একাদশ গড়েছে। তিন পেসার দিলশান মাদুশঙ্কা, লাহিরু কুমারা ও প্রমোদ মাদুশানের সঙ্গে আছেন আরেক অলরাউন্ডার জানিত লিয়ানাগে। স্পিন আক্রমণে মাহেশ তিকশানা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা রয়েছেন।

লাহিরু সর্বশেষ ওয়ানডে খেলেছেন গত বছর ভারত বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে। ছন্দে না থাকায় বেশ কিছু দিন জায়গা হয়নি তাঁর। তবে শ্রীলঙ্কার ঘরোয়া লিগ ন্যাশনাল সুপার লিগে ক্যান্ডির হয়ে দারুণ অবদান রেখে দলে ফিরেছেন।

বাংলাদেশের একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

শ্রীলঙ্কার একাদশ: কুশল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটকিপার), চরিত আসালাঙ্কা (সহ-অধিনায়ক), আভিস্কা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, জানিত লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ তিকশানা, দিলশান মাদুশঙ্কা, লাহিরু কুমারা ও প্রমোদ মাদুশান।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments