Thursday, May 23, 2024
spot_img
Homeরাজনীতিইফতারের আয়োজনে এক হলেন প্রধান ৩ দলের সিনিয়র নেতারা

ইফতারের আয়োজনে এক হলেন প্রধান ৩ দলের সিনিয়র নেতারা

রাজনীতিবিদদের সৌজন্যে ইফতার অনুষ্ঠানের আয়োজন করে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল। সেখানে যোগ দেন দেশের প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সিনিয়র নেতারা। বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এই ইফতারে তিন দলের অর্ধশতাধিক নেতা অংশ নেন। অনুষ্ঠানস্থল পরিণত হয় রাজনৈতিক সৌহার্দ্যের মিলনমেলায়।

আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল গত এক দশকেরও বেশি সময় ধরে দেশের প্রধান তিনটি রাজনৈতিক দলের অভ্যন্তরে নারী ও তরুণ নেতৃত্বের বিকাশ ও দলগুলোর পারস্পরিক সহযোগিতা ও সহমর্মিতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে। ইউএসএআইডি’র সহায়তায় স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ (এসপিএল) প্রকল্পের আওতায় গত তিন বছর যাবৎ নিয়মিত আয়োজন করছে ‘পলিটিক্যাল হারমনি ইফতার।’

রাজনীতিবিদদের সৌজন্যে এ ইফতারে আওয়ামী লীগের একাধিক প্রেসিডিয়াম সদস্য, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, সুজিত রায় নন্দি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শেরিফা কাদের প্রমুখ।

সবাইকে স্বাগত জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্যে এসপিএল প্রকল্পের চিফ অব পার্টি ডানা এল ওলডস বলেন, দলগুলোর মধ্যে ভিন্ন ভিন্ন মতাদর্শ থাকতেই পারে, রাজনৈতিক সহনশীলতার অর্থ এই নয় যে নিজ দলের মতাদর্শের বাইরের নীতিতে যাওয়া। গণতন্ত্রে ভিন্ন মতবাদ প্রকাশের অধিকার ও অন্যের প্রতি মর্যাদা রক্ষায় নিজেদের মধ্যে সততার চর্চা রাখতে হবে।

বাংলাদেশে রাজনৈতিক সম্প্রীতি বাড়াতে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল তিনটি প্রধান দলের সঙ্গে কাজ করছে উল্লেখ করে ডানা বলেন, পারস্পরিক সমবেদনা ও শ্রদ্ধার মনোভাব তুলে ধরা মাহে রমজানেরও অন্যতম মাহাত্ম্য।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments