Sunday, June 23, 2024
spot_img
Homeসারাদেশমেঘনায় মাছ ধরায় ১০ জেলে আটক

মেঘনায় মাছ ধরায় ১০ জেলে আটক

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা ধরার দায়ে ১০ জেলেকে আটক করেছে নৌ থানা পুলিশ। এর মধ্যে ছয়জনকে বিভিন্ন মেয়াদে সাজা, একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা এবং তিনজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান সরকার। শুক্রবার (১৫ মার্চ) রাত  ৮টায় এসব তথ্য জানান চাঁদপুর নৌ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

আটক জেলেরা হলেন- মো. আরিফ সৈয়াল (২০), ইয়াসিন সৈয়াল (২৮), এমবি রাজু সৈয়াল (৩৫), হাসান ব্যাপারী (২৫), মো. নজরুল ব্যাপারী (১৫), মো. আবু সুফিয়ান (২০), মো. জিসান (১৬), মো. নবীন হোসেন (১৭), মামুন হোসেন আলী (৩৫) ও মো. শাজালাল (২৪)। এদের বাড়ি চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডী ও বিষ্ণুপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায়।

ওসি কামরুজ্জামান বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত নৌ পুলিশ মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা রক্ষায় অভিযান পরিচালনা করে। বৃহস্পতিবার মধ্যরাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান সরকারের নেতৃত্বে পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকায় হাতেনাতে এসব জেলেদের আটক করা হয়। জেলেদের হেফাজত হতে ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও তিনটি ইঞ্জিনচালিত পুরাতন কাঠের তৈরি নৌকা জব্দ করা হয়। জব্দকৃত আলামত নৌ পুলিশের হেফাজতে রয়েছে।

প্রসঙ্গত, চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ ছয়টি উপকূলীয় এলাকায় সব ধরনের মাছ ধরায় দুই মাসের নিষেধাজ্ঞা শুরু হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে শুরু হওয়া এই নিষেধাজ্ঞা ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments