Thursday, May 23, 2024
spot_img
Homeখেলাধুলাবাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডেতে সুযোগ দেখছে লঙ্কানরাও

বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডেতে সুযোগ দেখছে লঙ্কানরাও

বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দারুণ মিল। দুটি সিরিজই তিন ম্যাচের। দুটোতেই প্রথম দুই ম্যাচ ১-১ সমতায়। এর ফলে তৃতীয় ম্যাচটি হয়ে যায় সিরিজ নির্ধারণী। টি-টোয়েন্টি সিরিজ অবশ্য লঙ্কানরা জেতে।

শুধু এখানেই শেষ নয়, দুটি সিরিজের (টি-টোয়েন্টি, ওয়ানডে) সূচিও একই রকমভাবে তৈরি করা। টি-টোয়েন্টি, ওয়ানডে দুই সিরিজের প্রথম দুই ম্যাচ হয়েছে এক দিন বিরতি দিয়ে ও সেগুলো হয়েছে ফ্লাডলাইটের আলোয়। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দুই ওয়ানডে ম্যাচের ফল নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে শিশির। প্রথম ম্যাচে রাতে বল করে হেরেছে লঙ্কানরা। পরের ম্যাচে একই দৃশ্যের পুনরাবৃত্তি ঘটে বাংলাদেশের সঙ্গে। সেখানে আগামীকাল একই মাঠে সকাল ১০টায় শুরু হবে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডে। ম্যাচের আগে আজ সংবাদ সম্মেলনে আসেন শ্রীলঙ্কার সহকারী কোচ নাভিদ নওয়াজ। শিশির-সমস্যা না থাকায় এ ম্যাচে স্পিনাররা সুবিধা পাবে কিনা এ প্রশ্নে শ্রীলঙ্কার সহকারী কোচ বলেছেন, ‘একটি বিষয়ে আমি নিশ্চিত যে, শিশির-সমস্যায় পড়তে হচ্ছে না। সুতরাং, এটা উভয় দলের জন্য সমান সুযোগের। আমাদের উইকেট দেখতে হবে এবং আগে বোলিং না ব্যাটিং নিলে সুবিধা হবে সেটি দেখব। অন্য সব বিষয়ও উভয় দলের জন্য সমান হবে কারণ, এটি দিনের খেলা।’

বাংলাদেশের উইকেট অবশ্য ভালোই চেনা নওয়াজের। ২০২০ সালে এই লঙ্কান কোচের অধীনে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল। অতীত অভিজ্ঞতা থেকে চট্টগ্রামে উইকেট সম্পর্কে তাঁর মন্তব্য, ‘যদি একটু আর্দ্রতা থাকে, বল থেমে আসতে পারে। এটা ভালো ব্যাটিং পিচ। আগের দুই ওয়ানডেতে সেটি দেখেছি আমরা।’ তবে নওয়াজের ভাষায় ‘অসাধারণ’ পিচ হলেও সিরিজে তিনশোর্ধ্ব স্কোর হয়নি। আগামীকাল কী সেটি হবে?

সিরিজের প্রথম দুই ওয়ানডেতে বাংলাদেশকে শুরুতে নাড়িয়ে দিয়েছিলেন দিলশান মাদুশঙ্কা। প্রথম ম্যাচে দুই ওপেনারকে ফিরিয়েছিলেন। দ্বিতীয় ওয়ানডেতেও প্রথম দুই উইকেট তাঁর। তবে চট্টগ্রামে আগামীকাল অলিখিত ফাইনাল হয়ে ওঠা তৃতীয় ওয়ানডে তো বটে, পুরো সিরিজ থেকেই ছিটকে গেছেন মাদুশঙ্কা। ক্রিকেট শ্রীলঙ্কা (এসএলসি) এক বিবৃতিতে তা নিশ্চিত করেছে। দ্বিতীয় ম্যাচে হ্যামস্ট্রিং চোটে পড়েন ২৩ বছর বয়সী এই পেসার। অবশ্য সিরিজ নির্ধারণী ম্যাচে বাংলাদেশকেও পেস ইউনিট নিয়ে ভাবতে হচ্ছে। একই ম্যাচে হ্যামস্ট্রিং চোটে পড়েন তানজিম হাসান সাকিবও।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments