Thursday, May 23, 2024
spot_img
Homeশিক্ষাবুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, ১ম ও ২য় নটর ডেমের তামিম–হাবিবুল্লাহ

বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, ১ম ও ২য় নটর ডেমের তামিম–হাবিবুল্লাহ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩–২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

নির্বাচিত ও অপেক্ষমাণ শিক্ষার্থীদের তালিকা দেওয়া হয়েছে এবং মেধাতালিকা ও পছন্দক্রম অনুযায়ী বিভাগ বণ্টনও করা হয়েছে।

ভর্তি পরীক্ষায় মোট ৩ হাজার ৬৮৯ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন, মেধাক্রম মেনে মোট ১ হাজার ৩০৯টি আসনে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন।

ভর্তি পরীক্ষার ফলাফলে প্রথম হয়েছেন আদনান আহমেদ তামিম, দ্বিতীয় হয়েছেন হাবিবুল্লাহ খান। তাঁরা দু’জনই রাজধানীর নটর ডেম কলেজের শিক্ষার্থী। তৃতীয় হয়েছেন পাবনা এডওয়ার্ড কলেজের ছাত্র সুদীপ্ত পোদ্দার।

জানা গেছে, আদনান আহমেদ তামিম চট্টগ্রাম সরকারি উচ্চবিদ্যালয় থেকে জিপিএ–৫ পেয়ে এসএসসিতে উত্তীর্ণ হন। এরপর নটর ডেম কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হন। এইচএসসি পরীক্ষায়ও তিনি জিপিএ–৫ পেয়েছেন।

ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীরা তিন ধাপে ভর্তি কার্যক্রম সম্পন্ন করবেন। প্রথম ধাপে স্বাস্থ্য পরীক্ষা এবং বিজ্ঞপ্তিতে নির্দেশিত নিয়ম অনুযায়ী নির্ধারিত ফর্মে তথ্য পূরণ করবেন। দ্বিতীয় ধাপে ভর্তির ফি প্রদান করবেন।

এ বছর প্রকৌশল বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ভর্তি ফি ৭ হাজার ১৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া স্থাপত্য বিভাগের ভর্তি ফি ৭ হাজার ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। তৃতীয় ধাপে মূল সনদ, স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট এবং ভর্তি ফির রশিদ জমা সাপেক্ষে ভর্তি নিশ্চিত করবেন।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, আগামী ২৭ মার্চ স্থাপত্য বিভাগের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এ ছাড়া প্রকৌশল বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সাক্ষাৎকার ২৭ ও ২৮ মার্চ অনুষ্ঠিত হবে।

ভর্তির বিষয়ে বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments