Sunday, June 23, 2024
spot_img
Homeখেলাধুলাইতালিতে ধর্ষণ, ব্রাজিলে জেল খাটবেন রবিনহো

ইতালিতে ধর্ষণ, ব্রাজিলে জেল খাটবেন রবিনহো

বাংলাদেশি মুদ্রায় ১২ কোটি টাকার মুচলেকা দিয়ে গতকাল জামিন পেয়েছেন দানি আলভেজ। অন্যদিকে ব্রাজিলিয়ান ডিফেন্ডারের এক সময়ের সতীর্থ রবিনহোর ৯ বছরের কারাদণ্ড বহাল রেখেছে দেশটির আদালত।

ব্রাজিলের সুপিরিয়র কোর্ট অব জাস্টিস এই রায় দিয়েছেন গতকাল। ব্রাজিলের আদালতে ভোটাভুটির মাধ্যমে ৯–২ ব্যবধানে ইতালির দেওয়া রায় বৈধতা পায়। ২০১৩ সালে মিলানের এক নাইটক্লাবে আলবেনিয়ান নারীকে দলবদ্ধভাবে ধর্ষণের অভিযোগ উঠে তাঁর বিরুদ্ধে। অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৭ সালে ৯ বছরের জেল দেন ইতালির আদালত। সেই রায়ের বিরুদ্ধে আপিল করলেও লাভ হয়নি তাঁর। ২০২২ সালে ইতালির সর্বোচ্চ আদালত তাঁর শাস্তি বহালই রাখেন। সঙ্গে ব্রাজিল সরকারকে অনুরোধ করেন শাস্তি কার্যকর করার জন্য।

ব্রাজিলের আইনে আছে বিদেশে অপরাধ সংঘটিত করে কোনো নাগরিক দেশে ফিরলে বিদেশের বিচারিক কর্তৃপক্ষের কাছে অপরাধীকে হস্তান্তর করে না ব্রাজিল সরকার। রায়ের আগেই রবিনহো ইতালি ছাড়ায় তাই ব্রাজিলেই শাস্তি কার্যকরের অনুরোধ জানায় দেশটির আদালত। সেটারই চূড়ান্ত রায় দিয়েছেন গতকাল ব্রাজিলের সুপিরিয়র কোর্ট অব জাস্টিস। এতে জেল খাটতেই হচ্ছে রবিনহোকে।

গতকাল রায়ে রবিনহোর শাস্তি দ্রুত কার্যকর করা হবে বলে জানিয়েছেন ব্রাজিলের আদালত। তবে গতকাল রায় ঘোষণার সময় ছিলেন না রবিনহো। ৪০ বছর বয়সী সাবেক ব্রাজিলিয়ান স্ট্রাইকারের পক্ষে আইনজীবী জোসে আলকমিন উপস্থিত ছিলেন। রায়ের পর তিনি জানিয়েছেন, রায়ের বিরুদ্ধে আবারও আপিল করবে না তাঁরা।

এসি মিলানের হয়ে খেলার সময় ২০১৩ সালে আলবেনিয়ার নারীকে ধর্ষণ করেন রবিনহো। সেদিন ২৩ তম জন্মদিন উদ্‌যাপন করতে মিলানের নৈশ ক্লাবে গিয়েছেন সেই নারী। সেদিন জোর করে তাঁকে দলবদ্ধভাবে এসি মিলান ও রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার ধর্ষণ করে বলে অভিযোগ করেন তিনি। তবে শুরু থেকেই এই অভিযোগ অস্বীকার করে আসছেন ব্রাজিলের হয়ে ১০০ ম্যাচে ২৮ গোল করার মালিক।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments