Saturday, May 11, 2024
spot_img
Homeজাতীয়আবারও রাশিয়ার প্রেসিডেন্ট হওয়ায় পুতিনকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আবারও রাশিয়ার প্রেসিডেন্ট হওয়ায় পুতিনকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় ভ্লাদিমির পুতিনকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে রাশিয়ার প্রেসিডেন্টের পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা ও অভিনন্দন জানানো হয়েছিল।

এ দিকে ১৫ মার্চ থেকে টানা তিন দিন ধরে চলা রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলে দেখা গেছে—৮৭ শতাংশ ভোট পেয়ে পঞ্চমবারের মতো রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ভ্লাদিমির পুতিন। তবে এই নির্বাচনে পুতিনের জয় প্রত্যাশিত হলেও ৮৭ শতাংশ ভোট পাওয়া অনেকটাই অপ্রত্যাশিত ছিল।

রাশিয়ায় ভোটের বিষয়ে যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ক্যামেরন বলেন, ‘যেভাবে নির্বাচন হয়েছে, সেভাবে কখনো তা অবাধ ও সুষ্ঠু হওয়া সম্ভব না।’

তবে পশ্চিমারা যত কথাই বলুক, ক্রেমলিন এখন এটা বলতে পারবে যে, পুরো দেশ পুতিনের পেছনে একত্রিত হয়েছে এবং রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে তার ওপর জনগণের পূর্ণ সমর্থন রয়েছে।

সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে পুতিন এখন ইউক্রেন যুদ্ধের সঙ্গে দেশকে যে পথে নেতৃত্ব দিয়ে নিয়ে যাচ্ছেন, দেশে তাঁর জনপ্রিয়তা রয়েছে বলে দাবি করতে পারবেন।

৮৭ শতাংশ ভোট রাশিয়ার রাজনীতির মোড়লদের জন্যও একটি স্পষ্ট বার্তা। সেটা হলো: ‘মাথায় রাখুন, এখনো এখানে একজনই সর্বেসর্বা। সবকিছুর নিয়ন্ত্রণ তারই হাতে এবং খুব শিগগিরই এই অবস্থার পরিবর্তন হওয়ার কোনো সম্ভাবনা নেই।’

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments