Monday, September 16, 2024
spot_img
Homeজাতীয়মেট্রোরেলের ক্যানটিন ভাড়া ১ হাজার টাকা, তদন্তের নির্দেশ হাইকোর্টের

মেট্রোরেলের ক্যানটিন ভাড়া ১ হাজার টাকা, তদন্তের নির্দেশ হাইকোর্টের

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ৭ হাজার ৫৮০ বর্গফুটের ক্যানটিন মাসিক ১ হাজার টাকায় ভাড়া দেওয়ার ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই সংক্রান্ত রিটের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর বেঞ্চ রুলসহ আদেশ দেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিবকে বিষয়টি তদন্ত করে এক মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। সেই সঙ্গে মাত্র ১ হাজার টাকা মাসিক ভাড়া দেওয়ার বিজ্ঞপ্তি কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে ওই বিজ্ঞপ্তির বিষয়টি নজরে এলে সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী তানভীর আহমেদ। তবে নোটিশের পরও কোনো পদক্ষেপ না নেওয়ায় রিট করেন তিনি। বৃহস্পতিবার রিটের পক্ষে তানভীর আহমেদ নিজেই শুনানি করেন। রাষ্ট্র পক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

গত ১৪ মার্চ ডিএমটিসিএলের মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি ক্যানটিন পরিচালনার জন্য ভাড়া দেওয়া তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভাড়া হিসেবে মাসিক ১ হাজার টাকা হারে এক বছরের জন্য ভ্যাট ও আয়কর ছাড়া সর্বমোট ১২ হাজার টাকা মূল্যে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের আওতায় পরিচালিত এমআরটি লাইন-৬-এর উত্তরা ডিপোতে অবস্থিত ৭ হাজার ৫৮০ বর্গফুট স্টাফ ক্যানটিন পরিচালনার জন্য দরপত্র ডাকা হয়। পরে ১ জানুয়ারি দাখিল করা ঠিকাদারি প্রতিষ্ঠান খন্দকার এন্টারপ্রাইজের দরপত্রটি ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কাছে গ্রহণযোগ্য বিবেচিত হয়েছে।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments