Sunday, June 23, 2024
spot_img
Homeসারাদেশরমজানে রাজশাহীতে ৫ টাকায় মিলছে ডিম

রমজানে রাজশাহীতে ৫ টাকায় মিলছে ডিম

পবিত্র রমজান উপলক্ষ্যে রাজশাহীতে প্রতি পিস ডিম ৫ টাকায় বিক্রি করা হচ্ছে। বাজারের অর্ধেক দামে ডিম পেয়ে খুশি ক্রেতারা। রোববার (২৪ মার্চ) দুপুরে রাজশাহী মহানগরীর সাগরপাড়া (বটতলা) মোড়ে আমান পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেড এই ডিম বিক্রির কার্যক্রম পরিচালনা করে।

জানা গেছে, ৫ টাকায় প্রতিটি ডিম বিক্রির কার্যক্রম চলবে আগামী ২৭ রজমান পর্যন্ত। তবে একজন ক্রেতা সর্বোচ্চ এক খাঁচা (৩০টি) ডিম ক্রয় কিনতে পারবেন। সেই হিসেবে ডিমের হালি পড়ছে ২০ টাকা। তবে খোলা বাজারে প্রতিটি ডিম বিক্রি হচ্ছে ১০ থেকে ১২ টাকায়। যার হালির হিসেবে দাঁড়াচ্ছে ৪০ থেকে ৪৮ টাকার মধ্যে। ফলে ক্রেতারা এক হালি ডিম ২০ থেকে ২৮ টাকা কমে পাচ্ছেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সাধারণ মানুষ।

ডিম ক্রেতা মানিক হোসেন বলেন, সর্বশেষ কতদিন আগে ২০ টাকা হালি ডিম কিনেছি নিজেরই মনে নেই। আজ আবার এই দামে ডিম পেলাম। বাজারের তুলনায় অর্ধেক দামে ডিম পাওয়া গেল এখানে। এটা ভালো উদ্যোগ। এমন উদ্যোগ নিতে নিজ নিজ জায়গা থেকে সবাইকে এগিয়ে আসতে হবে।

দুপুরে ডিম বিক্রি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ডা. আব্দুল হাই সরকার ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার মো. আখতার হোসেন।
এ সময় আমান পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেডের রাজশাহী অফিসের ডিজিএম আব্দুল বারীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আমান পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেডের রাজশাহী অফিসের ডিজিএম আব্দুল বারী বলেন, রমজানে ক্রেতাদের কথা বিবেচনা করে অল্প দামে ডিম বিক্রি কার্যক্রম শুরু করা হয়েছে। রমজান মাসে প্রতিদিন ডিম বিক্রি করা হবে। এ কার্যক্রম চলবে আগামী ২৭ রমজান পর্যন্ত।

রাজশাহী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার মো. আখতার হোসেন বলেন, এটা একটা ভালো উদ্যোগ। সরকার সারা দেশব্যাপী স্থানীয় পর্যায়ে ডিম, দুধ, মাংস স্বল্প দামে বিক্রির উদ্যোগ গ্রহণ করেছে। আমরা রাজশাহীর বিভিন্ন কোম্পানি বা উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করে এই কার্যক্রম শুরু করেছি। আগামীতে দুধ বিক্রির কথা ভাবা হচ্ছে। অল্প দিনের সেটাও হবে বলে আশা করছি।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments