Sunday, April 28, 2024
spot_img
Homeসারাদেশঈদযাত্রায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ

ঈদযাত্রায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ

আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদের আগে ও পরে মোট ছয় দিন জরুরি ও পচনশীল ব্যতীত পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া যাত্রীদের সুবিধার্থে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫টি ছোট-বড় ফেরি ও ২০টি লঞ্চ চলাচল করবে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঈদুল ফিতর উপলক্ষ্যে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরিসার্ভিস, নৌপথে লঞ্চসহ অন্যান্য জলযানসমূহের সুষ্ঠুভাবে চলাচল নিশ্চিতকল্পে ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা ও যাত্রী সাধারণের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষ্যে সমন্বয় সভায় এ তথ্য জানান জেলা প্রশাসক আবু কায়সার খান।

সভায় জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা. মোরশেদা খাতুনের সঞ্চালনায় আরও বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ ঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রাণবন্দু চন্দ্র বিশ্বাস, বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাহউদ্দিন, বিআইডব্লিউটিএর আরিচা কার্যালয়ের উপ-পরিচালক এস এম সাজ্জাদুর রহমান, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রহমান, রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের প্রতিনিধি, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা।

জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, জরুরি সেবা ব্যতীত সকল পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ঈদের আগে ও পরে ছয় দিন ফেরি দিয়ে পারাপার বন্ধ থাকবে। রাতে সকল ধরনের বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া ৬ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত সার্বক্ষণিক বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। ঈদযাত্রায় ১৫টি ফেরি ও ২০টি লঞ্চ চলাচল করবে। ঘাট এলাকায় বাসের ভাড়ার মূল্যতালিকার চার্ট টানিয়ে দিতে হবে। যাত্রীদের সুবিধার্থে ঘাট এলাকায় সার্বক্ষণিক নিরাপত্তাব্যবস্থা জোরদার থাকবে। ঘাট এলাকায় সার্বক্ষণিক আলোকসজ্জার ব্যবস্থা থাকবে। ঘাট এলাকায় চাঁদাবাজি বন্ধে আমাদের জিরো টলারেন্স।

বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি কর্মকর্তারা বলেন, আসন্ন ঈদে যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে দুইটি ফেরি বাড়িয়ে ১৫টি এবং তিনটি লঞ্চ বাড়িয়ে ২০টি করা হয়েছে। যার প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দৌলতদিয়া প্রান্তের তিনটি ঘাট সচল থাকবে।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments