Sunday, June 23, 2024
spot_img
Homeলাইফস্টাইলগরমে ত্বকের যত্নে তরমুজের ব্যবহার

গরমে ত্বকের যত্নে তরমুজের ব্যবহার

মৌসুম বদলালে রূপচর্চার রুটিনও বদলে যায়। শীতকালের রূপচর্চা আর গরমের রূপচর্চার মধ্যে ফারাক আছে। কারণ দুই মৌসুমের মধ্যেও ব্যাপক পার্থক্য রয়েছে।

গরমে ত্বকের বাড়তি যত্ন প্রয়োজন। তার জন্য শুধু প্রসাধনী ব্যবহার করলে চলবে না। গরমে বাজারে প্রচুর মৌসুমি ফল পাওয়া যায়। তরমুজ তার মধ্যে অন্যতম। শুধু পেটের খেয়াল রাখতে নয়, গরমে ত্বকের যত্ন নিতেও তরমুজ বেশ উপকারী।

১) গরমে শরীর ঠান্ডা রাখতে দই এবং তরমুজ খুবই উপকারী। এ দুটি জিনিস দিয়েই বানিয়ে নিতে পারেন ফেসপ্যাক। ফেটানো টক দইয়ের মধ্যে তরমুজ আর অল্প মধু মিশিয়ে একটি ঘন মিশ্রণ বানিয়ে নিন। ত্বকে লাগিয়ে ১০-১৫ মিনিট রাখলেই ত্বক হবে উজ্জ্বল।

২) ত্বকের ছিদ্র মুখ থেকে ময়লা পরিষ্কার করতে টমেটোর জুড়ি মেলা ভার। তরমুজ যদি জুটি বাঁধে টমেটোর সঙ্গে তাহলে বাড়তি সুফল পাওয়া যায়। বিশেষ করে তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে এই মিশ্রণ সত্যিই দারুণ কাজ করে। তরমুজের ক্বাথের সঙ্গে টমেটোর রস মিশিয়ে প্যাক বানাতে পারে। কয়েক মুহূর্তে ত্বকে আসবে দারুণ জেল্লা।

৩) ত্বক ভালো রাখতে কলার ভূমিকা অনবদ্য। তরমুজ এবং কলা দুই-ই যদি ত্বকের যত্নে কাজে লাগান, সুফল পাবেন। এক কাপ তরমুজ এবং দুটি পাকা কলা— একসঙ্গে মেখে একটি মিশ্রণ বানিয়ে নিন। বাইরে থেকে ফিরে এই প্যাকটি ত্বকে মাখতে পারেন। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ত্বক হবে টানটান এবং মসৃণ।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments